স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অধীন ঔষধ প্রশাসন অধিদপ্তরের আইন কর্মকর্তা ও পরিসংখ্যান কর্মকর্তা পদের এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অধীন গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিসংখ্যান কর্মকর্তা ও সহকারী লাইব্রেরিয়ান পদের লিখিত পরীক্ষা আগামী ১ ও ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সচিবালয়ে দুপুর ১২টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

গত ১৪ আগস্ট পিএসসির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পরীক্ষার্থীদের জন্য নির্দেশাবলি : ১. পরীক্ষার্থীদের সরকারিভাবে জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কোনো পরীক্ষার্থীকে মাস্ক ব্যতীত পরীক্ষার হলে ঢুকতে দেওয়া হবে না।
২. পিএসসির ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd থেকে ডাউনলোড করা প্রবেশপত্রসহ প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
৩. কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হলে কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd থেকে ডাউনলোড করা যাবে।
৪. পরীক্ষার্থীদের বাংলা-৪০, ইংরেজি-৪০, সাধারণ জ্ঞান-৪০, প্রাসঙ্গিক টেকনিক্যাল/প্রফেশনাল বিষয়ে-৮০ নম্বরসহ সর্বমোট ২০০ নম্বরের ৪ ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না। সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে