ডিরেক্ট ইংলিশ’ ইউকে থেকে পরিচালিত বিশ্বব্যাপী একটি ইংরেজি ভাষা শিক্ষা কার্যক্রম। নানা বয়সী মানুষের জন্য কোর্সগুলো ৮টি লেভেলে ভাগ করা। সম্পূৰ্ণভাবে অনলাইন ভিত্তিক  ভাষা শিক্ষার কোর্সগুলো করাবেন ইউকের দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকগণ। নেটিভ টিচারদের অনলাইন ক্লাসের পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীর জন্য রয়েছে একটি ইন্টারেক্টিভ সেল্ফ লার্নিং ডিজিটাল প্লাটফর্মে এক্সেস।

‘ডিরেক্ট ইংলিশ বাংলাদেশ’ ইংরেজি শিখতে আগ্রহী শিক্ষার্থীদের সরাসরি ইউকের দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের সঙ্গে সংযুক্ত করে। ‘ডিরেক্ট ইংলিশ বাংলাদেশ’-এর কারিকুলাম তৈরি করেছে ইউকের সুনামধন্য বিশ্ববিদ্যালয় ‘কিংস্টন ইউনিভার্সিটি’। একইসঙ্গে ক্লাসগুলো ইউকের শিক্ষকরা অর্থাৎ ‘নেটিভ ইংলিশ টিচাররা’ নিয়ে থাকেন বা পরিচালনা করে থাকেন। যেখানে একজন শিক্ষার্থী নেটিভ টিচারদের অনলাইন ক্লাসের পাশাপাশি ইন্টারেক্টিভ সেল্ফ লার্নিং ডিজিটাল প্লাটফর্ম এক্সেস করতে পারে।

‘ডিরেক্ট ইংলিশ বাংলাদেশ’ সাধারণত ইংরেজি শিখতে আগ্রহী শিক্ষার্থীদের দুইটি কোর্স অফার করে থাকেন। কোর্সগুলো যথাক্রমে English Language Course (Levels 1-8) এবং Conversation Club With Native English Speakers।

শিক্ষার্থীরা ‘ডিরেক্ট ইংলিশ বাংলাদেশ’-এর কোর্সগুলো অনলাইনে এক্সেস করতে পারবে এবং সরাসরি শিক্ষকদের সঙ্গে ইন্টারেক্ট করতে পারবে। কোর্সের মডিউলগুলো এমনভাবে ডিজাইন করা হয়েছে যেখানে একজন সাধারণ ইংরেজি শিখতে আগ্রহী শিক্ষার্থীদের থেকে শুরু করে একজন আইইএলটিএস পরীক্ষার্থী উপকৃত হবেন।

তাছাড়া শুধুমাত্র যে এই কোর্সটি শিক্ষার্থীদের জন্যই ডিজাইন করা তা না। কোর্সটি যেকোন বয়সের মানুষজন এক্সেস করতে পারবে এবং নেটিভ টিচারদের থেকে ইংরেজি শিখতে পারবে।

‘ডিরেক্ট ইংলিশ’-এর রয়েছে বিশাল বড় একটি কমিউনিটি, যেখানে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীরা যুক্ত রয়েছে। নতুন একজন শিক্ষার্থী যেকোনো সমস্যায় শিক্ষকসহ এই কমিউনিটি থেকে যেকোনো মূহুর্তে সাহায্য পেয়ে থাকে। ‘ডিরেক্ট ইংলিশ’-এর কোর্স করলে একজন শিক্ষার্থী যেভাবে উপকৃত হয়ে থাকে বিস্তারিত এখানে আছে.. https://www.directenglishlive.com/pages/how-it-works

ডিরেক্ট ইংলিশ সম্পর্কে আরও বিস্তারিত ধারণা পেতে ভিজিট করতে পারেন- https://directenglishbd.com/skill-for-english/ 

আমাদের কোর্সগুলো দেখতে ভিজিট করতে পারেন-https://directenglishbd.com/course/

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে