বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৩২ হাজার ৪৮০ জন প্রার্থীর মধ্য থেকে ২৭ হাজার ৭৪ জনকে শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করেছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনার আলোকে পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় শর্ত সাপেক্ষে নিয়োগের জন্য এসব প্রার্থীকে সুপারিশ করা হয়েছে। সুপারিশ পাওয়া ২৭ হাজার ৭৪ জনকে আগামী ১৯ অক্টোবরের মধ্যে যোগদান করতে হবে।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়োগ সুপারিশের বিষয়টি সংশ্লিষ্ট সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে মুঠোফোনে এসএমএস-এর মাধ্যমে জানানো হয়েছে। সুপারিশপ্রাপ্ত প্রার্থীকে এনটিআরসিএর ওয়েবসাইটের চতুর্থ গণবিজ্ঞপ্তি নামক সেবা বক্সে অথবা সরাসরি এই লিংকে (http://ngi.teletalk.com.bd) প্রবেশ করে ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোড করে সুপারিশপত্রে লেখা প্রতিষ্ঠানে যোগদান করতে হবে। ১৯ অক্টোবরের মধ্যে যোগদানের জন্য সুপারিশপ্রাপ্ত প্রার্থীর অনুকূলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান নিয়োগপত্র ইস্যু করবে। কোনো যৌক্তিক কারণ ছাড়া নির্ধারিত তারিখের মধ্যে সুপারিশপ্রাপ্ত প্রার্থীর অনুকূলে নিয়োগপত্র ইস্যু করা না হলে কিংবা যোগদানপত্র গ্রহণ করা না হলে যথাযথ নিয়ম অনুসরণ করে প্রতিষ্ঠানের প্রধান ও ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট বিভাগ বা অধিদপ্তরকে অনুরোধ জানানো হবে।

পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন প্রতিবেদনে সুপারিশপ্রাপ্ত প্রার্থী অনুপযুক্ত বিবেচিত হলে এ সুপারিশপত্র তাৎক্ষণিকভাবে বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রার্থীকে অব্যাহতি দেবে। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়কেও জানানো হবে। পুলিশ ভেরিফিকেশন প্রতিবেদন পেলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে