কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট (বিজেআরআই) রাজস্ব খাতভুক্ত স্থায়ী বা অস্থায়ীভাবে ১১ ধরনের শূন্য পদে ৩৮ জনকে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে আহ্বান করা হয়েছে।

পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা।
পদের সংখ্যা: ২০টি।
আবেদনের যোগ্যতা: বিএসসি, (কৃষি)/বিএসসি(টেক)/এমএস/এমএসসি এবং সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি পাস। বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: এডিটর কাম পাবলিসিটি অফিসার।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: সাংবাদিকতায় এমএ/বিএসসি (কৃষি)/বিএসসি(টেক)/এমএসসি পাস। নিবন্ধ রচনা/এডিটিংয়ের কাজে যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (মেশিন ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট সেকশন)
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এসএসসি বা সমমানের পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাস।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০/-

পদের নাম: বৈজ্ঞানিক সহকারী।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: দ্বিতীয় বিভাগে বিএসসি পাস/বয়ন প্রকৌশলীতে ডিপ্লোমা/প্রকৌশলীতে ডিপ্লোমা/দুই বছরের অভিজ্ঞতাসহ বয়স কোর্সে সার্টিফিকেটধারী।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-

পদের নাম: জুনিয়র মাঠ সহকারী।
পদের সংখ্যা: ৪টি।
আবেদনের যোগ্যতা: কৃষি ডিপ্লোমা/কৃষি সনদ/এইচএসসি (কৃষি)। কৃষি ডিপ্লোমাধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/-

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি পাস। সাঁটলিপিতে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৬০ ও ৪০ শব্দের গতি থাকতে হবে। মুদ্রাক্ষরে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/-

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ৪টি।
আবেদনের যোগ্যতা: এইচএসসি পাস। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ ও ৩০ শব্দের টাইপিং গতি থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: ট্রাকচালক/ট্রাক্টরচালক/গাড়িচালক।
পদের সংখ্যা: ২টি।
আবেদনের যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। যানবাহন চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। হালকা/ভারী যান চালনার লাইসেন্স থাকতে হবে (প্রযোজ্য ক্ষেত্রে)।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০/-

পদের নাম: স্পিনার।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান/ইনস্টিটিউট থেকে ট্রেড কোর্স সার্টিফিকেট পাস। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০/-

পদের নাম: ইলেকট্রিশিয়ান।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে ট্রেড কোর্স সার্টিফিকেট পাস। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০/-

পদের নাম: অফিস সহায়ক।
পদের সংখ্যা: ১টি।
আবেদনের যোগ্যতা: পঞ্চম শ্রেণি পাস। বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০/-

বয়সসীমা : ১৫ জুলাই ২০২২ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: ৫ থেকে ৮ নম্বর পদে নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, জামালপুর, চাঁদপুর, কুমিল্লা, নওগাঁ, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, মাগুরা, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, বরগুনা এবং পটুয়াখালী জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। ৯ থেকে ১১ নম্বর পদে নরসিংদী, মানিকগঞ্জ, টাঙ্গাইল, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, জামালপুর, শেরপুর, নোয়াখালী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নাটোর, গাইবান্ধা, লালমনিরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, খুলনা, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, মেহেরপুর, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী ও ভোলা জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করার ঠিকানা : আগ্রহী প্রার্থীদের http://bjri.teletalk.com.bd এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি জমা দেয়া : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৮ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং ৯ থেকে ১১ নম্বর পদের জন্য ৫০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময়: ৭ আগস্ট ২০২২, সকাল ১০টা থেকে।

অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৬ সেপ্টেম্বর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

https://bjri.portal.gov.bd/sites/default/files/files/bjri.portal.gov.bd/page/e9a3d27a_6578_4f16_967c_5f48fe0c62db/2022-08-04-05-54-f71fca8851044d0519ebbb9274f5336c.pdf

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে