ইস্টার্ন ইউনিভার্সিটির সামার ২০২২ সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান আজ ২৬ জুলাই ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় ইউনিভার্সিটির সেমিনার কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিটল নিলয়  গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ।

আবদুল মাতলুব আহমেদ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স করেছেন। তাঁর প্রতিষ্ঠান নিটল মটরস ১৯৮১ সালে একটি ট্রেডিং প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করে। নব্বইয়ের দশকের শুরুতে ভারতের টাটা মোটরসের পণ্য আমদানি করে বাংলাদেশে বিক্রি শুরু করে প্রতিষ্ঠানটি। পরে তার দুই ছেলের নামে প্রতিষ্ঠানের নাম দেয়া হয় নিটল-নিলয়  গ্রুপ। বর্তমানে সিমেন্ট, কাগজ, চিনি, প্লাস্টিক, পর্যটন ও বিমাসহ বিভিন্ন খাতে গড়ে তোলা দশটি প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের অর্থনীতিতে বড় অবদান রেখে চলেছে এই  গ্রুপ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. শামসুদ্দোহা খন্দকার। স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. আবুল বাশার খান।
অনুষ্ঠানে কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মাহফুজুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আনোয়ার জাহিদ ও বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. আব্বাস আলী খান বক্তব্য দেন। নবীন শিক্ষার্থীদের দুজন তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল ক্লাব কার্নিভাল, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। আবদুল মাতলুব আহমেদ ক্লাব কার্নিভাল উদ্বোধন করেন। কার্নিভালে ইউনিভার্সিটির ২১টি ক্লাবের সব কটিই অংশ নেয়। পরে ইউনিভার্সিটির খেলার মাঠে দুপুরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। কনসার্টে অংশ নেয় দেশের অন্যতম জনপ্রিয় লোকগানের দল নকশীকাঁথা ও ক্ল্যাসিক্যাল ফিউশন ব্যান্ড বেঙ্গল বয়েজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে