‘এশিয়ান ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড ২০২২’ প্রতিযোগিতায় বাংলাদেশি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ গত ১০ মার্চ অনুষ্ঠিত হয়। এ বছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় শতাধিক স্থাপত্য শিক্ষায় শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় আর্কিটেকচার ক্যাটাগরিতে সিলভার পুরস্কার পান সোনারগাঁও ইউনিভার্সিটির ছাত্র সুমন হোসেন ইমরান।

প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ (সিলভার) পুরস্কার বিজয়ী সুমন হোসেনের হাতে ২৫ হাজার টাকা প্রাইজমানি ও সার্টিফিকেট তুলে দেয়া হয় নিপ্পন পেইন্টের সৌজন্যে। ঘোষণা আসে বিজয়ী সুমন হোসেন এ বছর ভিয়েতনামে অনুষ্ঠিতব্য এশিয়ান ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এ ছাড়া সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে সর্বাধীক প্রতিযোগি অংশগ্রহণ করায় প্রতিষ্ঠান ক্যাটাগরিতে একটি বিশেষ সম্মাননা পায় সোনারগাঁও ইউনিভার্সিটি।

প্রতিযোগিতায় সম্মানিত জুরি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের স্থাপত্যবিদ্যার অধ্যাপক ড. কাজী আজিজুল মওলা, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক স্থপতি এ এফ এম মহিউদ্দিন আখন্দ ও স্থপতি নুরুর রহমান খান।

নিপ্পন পেইন্ট বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের পক্ষে এসময় কোম্পানির ডিজিএম রাজেশ সরকার, মার্কেটিং ম্যানেজার রবিন মিয়া, ম্যানেজার (এইচআর অ্যান্ড অ্যাডমিন) খালিদ আহমেদ সিদ্দিকী, ফিন্যান্স ম্যানেজার সালাহউদ্দিন মাহমুদ ও মার্কেটিং এক্সিকিউটভ আনিকা আহসান রিসতাসহ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এশিয়ার অন্যতম শীর্ষ পেইন্ট ব্যান্ড ‘নিপ্পন’ বাংলাদেশের আর্কিটেকচারাল মাস্টার ও ইন্টেরিয়র ডিজাইনিংয়ে প্রতিভাদের ভবিষ্যৎ লালন করার উদ্দেশ্যে ২০১৬ থেকে ধারাবাহিকভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে