জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে ১৪ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক। (ইংরেজি বিভাগে একটি পদ এবং সরকার ও রাজনীতি বিভাগে দুটি পদ)

পদের সংখ্যা: ৩টি।

আবেদনের যোগ্যতা: এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৫ এর স্কেলে ৪.২৫ এবং মানবিক শাখায় জিপিএ–৫–এর স্কেলে ৪.০০ থাকতে হবে। ইংরেজি/সরকার ও রাজনীতি বিষয়ে স্নাতক (সম্মান) /সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৪–এর স্কেলে ৩.৫০ থাকতে হবে। প্রার্থীদের কমপক্ষে চার বছরের শিক্ষাদান/পেশাগত অভিজ্ঞতা, তন্মধ্যে ডিগ্রি, অনার্স অথবা পোস্টগ্র্যাজুয়েট পর্যায়ে প্রভাষক হিসেবে দুই বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং স্বীকৃত জার্নালে গবেষণা কাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে; অথবা এমফিল অথবা সমমানের ডিগ্রি এবং প্রভাষক হিসেবে এক বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ স্বীকৃত জার্নালে গবেষণা কাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে; অথবা পিএইচডি অথবা সমমানের ডিগ্রি/বিদেশি পদ্ধতিতে সমমানের ডিগ্রি থাকতে হবে।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০/-

পদের নাম: প্রভাষক। (ইংরেজি বিভাগে দুটি পদ, সরকার ও রাজনীতি বিভাগে একটি পদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তিনটি পদ, পদার্থবিজ্ঞান বিভাগে দুটি পদ ও প্রাণিবিদ্যা বিভাগে তিনটি পদ)

পদের সংখ্যা: ১১টি।

আবেদনের যোগ্যতা: এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৫–এর স্কেলে ৪.২৫ এবং মানবিক শাখায় জিপিএ–৫–এর স্কেলে ৪ থাকতে হবে। আবেদনকারীদের ইংরেজি/সরকার ও রাজনীতি বিষয়ে স্নাতক (সম্মান) /সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৪–এর স্কেলে ৩.৫০, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/পদার্থবিজ্ঞান/প্রাণিবিদ্যা বিষয়ের আবেদনকারীদের স্নাতক (সম্মান) /সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৪–এর স্কেলে ৩.৬০ থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

অনলাইনে আবেদন ফরম ডাউনলোড করার ঠিকানা : আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরম https://juniv.edu/এ ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।

আবেদন ফি জমা দেয়া : রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যে কোনো শাখা থেকে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা অগ্রণী ব্যাংক লিমিটেড জাবি শাখার সিডি-৬৮ অ্যাকাউন্টে ৬০০ টাকা জমা দিয়ে জমার রসিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে ও আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রারের দপ্তর থেকেও আবেদন ফরম সংগ্রহ করে তা পূরণ করে, সাত সেট আবেদনের প্রতি সেটের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সনদ, নম্বরপত্র, গবেষণামূলক প্রকাশনার কপি ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। দরখাস্তের সাথে দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি ও ব্যাংক ড্রাফটের রসিদ সংযুক্ত করে রেজিস্ট্রার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা বরাবরে আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ: ৪ আগস্ট, ২০২২।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

https://juniv.edu/discussion/13638

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে