বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) পদে ২২৫ জনকে নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

পদের নাম : সহকারী পরিচালক (জেনারেল)

পদের সংখ্যা : ২২৫টি।

আবেদনের যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) অথবা স্নাতকোত্তর ডিগ্রি। এসএসসি এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোর কমপক্ষে দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না।

বয়সসীমা : ১০ মে ২০২২ তারিখে আবেদনকারীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০/- স্কেলে বেতন এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা দেওয়া হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ করার শেষ তারিখ : ১৫ জুন ২০২২।

অনলাইনে আবেদন ফরম পূরণ করার ঠিকানা : বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত https://erecruitment.bb.org.bd/ এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

জরুরি তথ্য : ১৫ জুনের আগে যাঁদের স্নাতক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে, শুধু তাঁরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় সিভি চিহ্নিত নম্বর, ট্র্যাকিং নম্বর ও পাসওয়ার্ড যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডসহ বিভিন্ন কাজে এটি দরকার হবে।

জেনে রাখুন : প্রার্থীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রিলিমিনারি পরীক্ষার পাস নম্বর বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত হবে। এ ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সর্বশেষ সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে (https://erecruitment.bb.org.bd/openpdf.php)।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

https://erecruitment.bb.org.bd/career/may102022_bb_26.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে