প্রাথমিকের সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা হবে দুই ধাপে। প্রথম ধাপের পরীক্ষা আগামী ২২ এপ্রিল হতে পারে। এবার মোট ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। পার্বত্য চট্টগ্রাম বাদে দেশের ৬১ জেলায় একযোগে এ পরীক্ষা নেওয়া হবে।

মঙ্গলবার (২৯ মার্চ) দেশের সব জেলার প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

বুধবার (৩০ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুই ধাপে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে। প্রথম ধাপে আগামী ২২ এপ্রিল পরীক্ষা আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, এটিই চূড়ান্ত নয়। আর পরবর্তী ধাপের পরীক্ষা ঈদের পর হতে পারে।

এর আগে গত ১৫ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত একটি চিঠিতে বলা হয়, আগামী ৮ এপ্রিল থেকে সরকারি প্রাথমিকের ৪৫ হাজার সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা শুরু হতে পারে। চিঠিতে আরও বলা হয়েছিল, পাঁচ ধাপে হতে যাওয়া এ পরীক্ষা আগামী ১৩ মে শেষ হবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে