সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের পাঁচ ধাপে হতে যাওয়া লিখিত পরীক্ষা আগামী ১ এপ্রিল থেকে শুরু হয়ে শেষ হবে আগামী ২৮ এপ্রিল।

গত ১০ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সোহেল আহমেদ স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে। চিঠিটি শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য কেন্দ্র হিসেবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর প্রধানকে পাঠানো হয়েছে।

চিঠিতে জানানো হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ০১, ০৮, ১৫, ২২ ও ২৮ এপ্রিল কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। নির্ধারিত তারিখে সকাল ১০টায় বা বিকেল ৩টায় পরীক্ষা হবে।

পরীক্ষা গ্রহণের জন্য সার্বিক সহায়তা দিতে অনুরোধ জানিয়ে চিঠিতে বলা হয়েছে, নির্ধারিত তারিখ ও সময়ে লিখিত পরীক্ষা গ্রহণের জন্য আপনার প্রতিষ্ঠানকে নির্বাচন করা হয়েছে। আপনার প্রতিষ্ঠানের কোন কক্ষে কতজনের পরীক্ষা নেওয়া যাবে তা ১৫ মার্চের মধ্যে অধিদপ্তরের ইমেইলে জানানোর অনুরোধ করা হলো।

গত ১২ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, পরীক্ষার কেন্দ্রভিত্তিক আসনবণ্টন ও সুনির্দিষ্ট সময় পরবর্তীতে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

এর আগে গত ১০ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এপ্রিল মাসে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। এপ্রিলের মধ্যে পরীক্ষা নেওয়া শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের জুলাই মাসের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে সভায় জানানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে