পদের নাম : সাধারণ আনসার (পুরুষ)।

আবেদন করার যোগ্যতা : বয়স : ২৭ মার্চ ২০২২ তারিখে ন্যুনতম বয়স ১৮ বছর এবং ১ এপ্রিল ২০২২ তারিখে সর্বোচ্চ বয়স ৩০ বছর।

শারীরিক যোগ্যতা: উচ্চতা: ৫ ফুট এবং ৪ ইঞ্চি। বুকের মাপ : ৩০/৩২”,
দৃষ্টিশক্তি : ৬/৬।

শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণী বা জেএসসি বা সমমান পরীক্ষায় পাস।

জাতীয়তা : বাংলাদেশী।

বেতন  সুযোগ সুবিধা: প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক ১৬,২০০ টাকা (সমতল এলাকায়) এবং ১৭,৪০০ টাকা (পার্বত্য এলাকায়) ভাতা প্রাপ্য হবেন। প্রতি বছর ২টি উৎসব ভাতা ৯,৭৫০ টাকা হারে প্রাপ্য হবেন । দুই ইউনিট রেশন ভর্তুকি মূল্যে দেয়া হবে। কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে ৫ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে ২ লাখ টাকা আর্থিক সহায়তা দেয়া হবে।

অনলাইনে আবেদন করার নিয়ম : ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যে কোনো অনলাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট (www.ansarvdp.gov.bd)-এ ‘সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ করার শুরুর তারিখ   সময়: ২৭ মার্চ ২০২২, রাত ১২টা থেকে আবেদন করা যাবে।
অনলাইনে আবেদন ফরম পূরণ করার শেষ তারিখ   সময়: ১ এপ্রিল ২০২২, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

রেজিস্ট্রেশন ফি : ২০০টাকা, অনলাইনে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশের মাধ্যমে জমা দিতে হবে।

রেজিস্ট্রেশনের টাকা জমা দেয়ার শেষ তারিখ সময় : ১ এপ্রিল ২০২২, সন্ধ্যা ৬টা পর্যন্ত।

যাচাইবাছাইয়ের সময় যেসব কাগজপত্র দেখাতে হবে : লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিটির কাছে শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূল কপি, চারিত্রিক সনদপত্রের মূল কপি, নাগরিকত্ব সনদপত্রের মূল কপি, অনলাইন রেজিস্ট্রেশনের কনফারমেশন (ডকুমেন্টের) প্রবেশপত্রের মূল কপি, ৪ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত সব প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি, যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সেগুলো সাথে আনতে হবে।

প্রশিক্ষণ গ্রহণচূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। ওই প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে পরিচালিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে