বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে ৩৪ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন।

পদের নাম: অধ্যাপক। (বিভাগ-ফিশারিজ বায়োলজি অ্যান্ড অ্যাকোয়াটিক এনভায়রনমেন্ট বিভাগ-১টি; প্যাথবায়োলজি বিভাগ-১টি; গাইনিকোলজি, অবস্টেট্রিকস অ্যান্ড রিপ্রোডাকটিভ হেলথ বিভাগ-১টি; ফরেস্ট পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ-১টি ও ন্যাচারাল রিসোর্স অ্যান্ড কনজারভেশন বিভাগ-১টি)
পদের সংখ্যা: ৫টি।
বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০/-

পদের নাম: সহযোগী অধ্যাপক। (বিভাগ: কীটতত্ত্ব বিভাগ-১টি; গ্রামীণ উন্নয়ন বিভাগ-১টি; ফরেস্ট ইকোলজি বিভাগ- ১টি; সিলভিকালচার বিভাগ-১টি; উডসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ-১টি; ফরেস্ট প্রটেকশন-১টি; রিমোট সেনসিং অ্যান্ড জিওগ্রাফিক্যাল ইনফরমেশন বিভাগ-১টি; ও এনভায়রনমেন্টাল হ্যাজার্ড অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ-১টি)
পদের সংখ্যা: ৮টি।
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০/-

পদের নাম: সহকারী অধ্যাপক। (বিভাগ : ফসল উদ্ভিদবিদ্যা বিভাগ-১টি; কীটতত্ত্ব বিভাগ-১টি; কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগ-১টি; উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ-১টি; মৃত্তিকাবিজ্ঞান বিভাগ-১টি; ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগ-১টি; অ্যাগ্রিবিজনেস বিভাগ-১টি; গ্রামীণ উন্নয়ন বিভাগ-১টি; ফরেস্ট ইকোলজি বিভাগ-১টি; সিলভিকালচার বিভাগ-১টি; উড সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ-১টি; ফরেস্ট প্রটেকশন-১টি; রিমোট সেনসিং অ্যান্ড জিওগ্রাফিক্যাল ইনফরমেশন বিভাগ-১টি; ও এনভায়রনমেন্টাল হ্যাজার্ড অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ-১টি)।
পদের সংখ্যা: ১৪টি।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০/-

পদের নাম: প্রভাষক। (বিভাগ: কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন বিভাগ-১টি; উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ-১টি; বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ-১টি; ফরেস্ট পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ-১টি; ন্যাচারাল রিসোর্স অ্যান্ড কনজারভেশন বিভাগ-১টি; ইংরেজি বিভাগ-১টি; ও বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিভাগ-১টি)
পদের সংখ্যা: ৭টি।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

বয়সসীমা : সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছরের মধ্যে ছিল, তাঁরা প্রভাষক পদে আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রভাষক পদের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ওই তারিখে বয়স অনধিক ৩২ বছর হতে হবে।

আবেদন করা :  আগ্রহী যোগ্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। https://bsmrau.edu.bd/wp-content/uploads/2022/02/%E0%A6%B6%E0%A6%BF%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%95-%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%8B%E0%A6%97-%E0%A6%AB%E0%A6%B0%E0%A6%AE_Edited-01-12-2020.pdf এই লিংক থেকে শিক্ষক পদের নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করতে হবে।

আবেদন ফি জমা দেয়া : প্রার্থীকে ৬০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সোনালী ব্যাংক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর শাখায় জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৬ বরাবরে অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১০ সেট এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৮ সেট আবেদনপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রসহ রেজিস্ট্রারের দপ্তরে ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে। খামের ওপর পদের নাম ও প্রেরকের ঠিকানা উল্লেখ করতে হবে।

আবেদনপত্র  জমা দেয়ার শেষ তারিখ ও সময়: ৮ ডিসেম্বর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

https://bsmrau.edu.bd/wp-content/uploads/2022/02/%E0%A7%A6%E0%A7%AC.%E0%A7%A7%E0%A7%A7.%E0%A7%A8%E0%A7%A8-%E0%A6%B6%E0%A6%BF%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%95.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে