বৃষ্টির পর মিষ্টি আবহাওয়া। নবীন শিক্ষার্থীদের পদচারণে মুখর পুরো ক্যাম্পাস। কেউ পাশের জনের সঙ্গে পরিচিত হচ্ছেন, কেউবা কুশল বিনিময় করছেন। মুঠোফোনের ক্যামেরায় প্রথম দিনের স্মৃতিটা ধরে রাখছেন কেউ কেউ।

এর মধ্যেই ঘোষণা আসে অনুষ্ঠান শুরুর। পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সংগীত, এরপর ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে সোনারগাঁও ইউনিভার্সিটির বাংলা বিভাগের ফল-২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত ২৫ সেপ্টেম্বর ইউনিভার্সিটির গ্রীনরোডের ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর শামীম আরা হাসান ও আমন্ত্রিত অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর মো : আল-আমিন মোল্লা, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. হাবিবুর রহমান কামাল, রেজিস্টার এস, এম, নূরুল হুদা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের প্রধান, প্রভাষক শামীম সরকার।

কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল মাবুদের সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর শামীম আরা হাসান নবীন শিক্ষার্থীদের স্বাগত ও বরণ করে নেয়ার পাশাপাশি তাদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন। এ সময় অতিথিদের সাথে নিয়ে নবীন শিক্ষার্থীদের জন্য কেক কাটেন ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর শামীম আরা হাসান।

পরে সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষার্থীদের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে