নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগ শাখা ছাত্রলীগ জাতীয় শোক দিবস স্মরণে ‘বঙ্গবন্ধু হত্যাকান্ড ও আইনের কালো অধ্যায়’ শীর্ষক আলোচনা সভা ও নানান প্রতিযোগিতার আয়োজন করেছে। গত ১৭ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের পঞ্চম তলায় আইন ও বিচার বিভাগে আয়োজিত এই আলোচনা সভা,বিতর্ক, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর সঞ্জয় কুমার মুখার্জি, আইন ও বিচার বিভাগের প্রধান মো. আহসান কবীর, সহকারী অধ্যাপক ও বিভাগীয় ছাত্র উপদেষ্টা আসাদুজ্জামান নিউটন, প্রভাষক মো. মনির আলম ও ছাত্রলীগ নেতাকর্মীসহ অন্যান্য শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রোক্টর সঞ্জয় কুমার মুখার্জি তার বক্তব্যে বলেন, ষড়যন্ত্রকারী ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করতে চেয়েছিল,বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করলেই তার স্বপ্নকে হত্যা করা যায় না,বাংলাদেশকে হত্যা করা যায় না, সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন।

আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান নিউটন বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আইনের এমন এক কালো অধ্যায়ের সূচনা হয়েছিল যে, এই শোকদিবস পালন বা শোকের কালো ব্যাজ পর্যন্ত পরা যেত না, পুলিশে ধরে নিয়ে যেত। কিন্তু বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কালো অধ্যায়ের সমাপ্তি টেনেছেন। এখন স্বাধীন স্বাভাবিকভাবে সবকিছু করা যাচ্ছে।

এছাড়াও আইন ও বিচার বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিফাত হারুন আব্দুল্লাহ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান মো. আহসান কবীর ও প্রভাষক মো. মনির আলম। আলোচনা সভা শেষে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে