জুলাই মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের ক্রিস ওকস। ইংল্যান্ডের মাটিতে হওয়া সর্বশেষ অ্যাশেজ সিরিজের মাত্র তিন ম্যাচ খেলেই ছেলেদের ক্রিকেটে মাসসেরা হয়েছেন ক্রিস ওকস। ১৯টি উইকেটের পাশাপাশি তিনি ব্যাট হাতেও অবদান রেখেছিলেন। অন্যদিকে, মেয়েদের ক্রিকেটে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে টানা দ্বিতীয়বারের মতো জুলাই মাসের সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার।

১৫ আগস্ট নারী-পুরুষ ক্রিকেটে জুলাইয়ের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি। ইংল্যান্ডের ওপেনিং ব্যাটার জ্যাক ক্রাউলি এবং নেদারল্যান্ডসের অলরাউন্ডার বাস ডি লিডকে পেছনে ফেলেছেন ওকস। অন্যদিকে, অজি অলরাউন্ডার এলিসে পেরি এবং ইংলিশ ব্যাটার ন্যাট শাইভার-ব্রান্টকে টপকে গার্ডনার সেরা নির্বাচিত হয়েছেন।

অ্যাশেজ সিরিজে কেবল তিন ম্যাচ খেলেই ১৮.১৫ গড়ে ১৯ উইকেট নেন ওকস। ব্যাট হাতেও রাখেন গুরুত্বপূর্ণ অবদান, করেন ৭৯ রান। সিরিজসেরার পর এই পারফরম্যান্স তাকে আইসিসির মাসসেরার স্বীকৃতিও এনে দিয়েছে। পুরুষ ও নারী ক্রিকেটে সবমিলিয়ে প্রথমবারের মতো টানা দুবার মাসসেরা হওয়ার কীর্তি গড়েছেন গার্ডনার। জুলাই মাসজুড়ে সব মিলিয়ে তার ব্যাট থেকে আসে ২৩২ রান ও অফ-স্পিনে তিনি ১৫ উইকেট নেন। এখন পর্যন্ত চারবার এই সম্মাননা পেলেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে