দেশের বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষ পদে পদায়ন পেতে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অনলাইনে আবেদন করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। অনলাইনে এ আবেদন আগামী ১৬ আগস্ট শুরু হয়ে চলবে ৩১ আগস্ট পর্যন্ত। অধ্যক্ষের জন্য ১৪ থেকে ১৬ ব্যাচের অধ্যাপক পদমর্যাদার শিক্ষা ক্যাডার কর্মকর্তারা আবেদন করতে পারবেন। গত ২ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে‌।

সরকারি কলেজ শাখার উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত আদেশে বলা হয়, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪ থেকে ১৬ ব্যাচের অধ্যাপক পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে অধ্যক্ষ পদে বদলি বা পদায়নে আগ্রহী আবেদনকারীদের ১৬ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের (www.shed.gov.bdwww.dshe.gov.bd) লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনগুলো ১ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর অগ্রায়ণ করতে অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও প্রতিষ্ঠান প্রধানদের বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সরকারি কলেজের শিক্ষক বদলি ও পদায়ন নীতিমালা-২০২০ অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে। একইসাথে অনলাইনে ছাড়া অন্য উপায়ে পাঠানো আবেদন বিবেচনা করা হবে না বলেও নীতিমালায় উল্লেখ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে