ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘অ্যাপোক্যালিপস’ টিম ৪র্থ ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ-২০২৩ প্রতিযোগিতায় স্টুডেন্ট ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করেছে। অলিম্পিয়াডটি গত ২৫ জুলাই ঢাকার ফার্মগেটস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। ইউআইইউ টিমের নেতৃত্বে ছিলেন কম্পিউটার বিজ্ঞান বিভাগের ছাত্রী সাদিয়া আহমেদ এবং সদস্যরা হলেন এস এম জিসানুল ইসলাম, সহিদ হোসেন মুস্তাকিম ও আদিবা তাসনিম আনাম। দলের মেন্টর হিসাবে ছিলেন ইউআইইউ সিএসই বিভাগের দুইজন প্রভাষক মো: তারেক হাসান এবং সুভঙ্কার কর্মকার শান্ত।

ব্লকচেইন অলিম্পিয়াডে এবার স্টুডেন্ট ক্যাটাগরিতে ১১৮টিরও বেশি দল থেকে ৩৬টি দল চূড়ান্ত রাউন্ডে অংশ নেয়। বেশ কয়েটি ধাপের বাছাই প্রক্রিয়া শেষে চূড়ান্ত পর্বে ইউআইইউ টিম ‘অ্যাপোক্যালিপস’ দ্বিতীয় স্থান অর্জনসহ ১ লক্ষ টাকা পুরস্কার পায়। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ, আন্তজার্তিক ব্লকচেইন অলিম্পিয়াড, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, টেকনোহেভেন কোম্পানি লিমিটেড যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে।

উল্লেখ্য, প্রতিযোগিতাটি ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ দ্বারা পরিচালিত প্ল্যাটফর্ম, যেটি ২০২০ সাল থেকে প্রতিযোগিতার আয়োজন করছে। ব্লকচেইন অলিম্পিয়াড ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করে বর্তমান বিশ্বের সমস্যা সমাধানের জন্য শিক্ষার্থীদের একটি প্লাটফর্ম বা প্রতিযোগীতা। এছাড়াও, এই অলিম্পিয়াড শিক্ষার্থীদের প্রতিযোগিতায় অংশগ্রহণ, দক্ষতা প্রদর্শন, অভিজ্ঞতা ও স্বীকৃতি অর্জন এবং ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞদের কাছ থেকে শেখার সুযোগ করে দেয়। ব্লকচেইন অলিম্পিয়াডে বাংলাদেশের শীর্ষ দলগুলো প্রতি বছর আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াডে অংশগ্রহণ করে। চলতি বছর আগামী ১৫-১৭ নভেম্বর নেদারল্যান্ড আমস্টারডামে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াডের ফাইনাল রাউন্ডে বাংলাদেশের শীর্ষ দলগুলো অংশগ্রহণ করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে