বাংলাদেশ ব্যাংকের ‘ক্যাশ অফিসার’ পদের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) ২১ জুলাই সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানীর ৫৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকে ‘ক্যাশ অফিসার’ পদে নিয়োগের জন্য ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির (নম্বর ৬৭/২০২১) সূত্রে অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্যে ইতিপূর্বে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীদের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) ২১ জুলাই অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানীর ৫৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৬৪১।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার কেন্দ্রে প্রবেশপত্র ছাড়া যেকোনো কাগজ, বই, মুঠোফোন, ক্যালকুলেটর, স্মার্ট ওয়াচ–সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড–সদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। এর ব্যত্যয় হলে পরীক্ষার্থী বহিষ্কৃত হবেন। পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, উভয় কান দৃশ্যমান রাখতে হবে। কোনোরকম নিষিদ্ধ সামগ্রী নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না।

শ্রুতলেখক অথবা কানে কোনো ধরনের হেয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে সরকারি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের সুপারিশসহ ২০ জুলাইর মধ্যে পরিচালক, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এর বরাবর আবেদন করে অনুমোদন নিতে হবে। প্রার্থীদের ঢাকা শহরের চলমান উন্নয়ন কর্মকাণ্ডের কারণে বিদ্যমান ট্রাফিক চলাচলের বিষয় বিবেচনা করে পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে রওনা দিতে হবে। প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। সকাল ১০টায় পরীক্ষাকেন্দ্রের মূল ফটক বন্ধ হবে এবং এরপর কোনো অবস্থাতেই প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্রতালিকা আসনবিন্যাস দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

https://erecruitment.bb.org.bd/career/jul172023_bb_29.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে