গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতকে (সম্মান) মেধাতালিকার ভিত্তিতে প্রথম ধাপের ভর্তি কার্যক্রম আগামী ২২ জুলাই (শনিবার) থেকে শুরু হয়ে চলবে ২৫ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত। এর আগেই শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ভিত্তিক বিভাগসহ প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে। আগামী ১৬ আগস্ট থেকে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে। গত ১৮ জুলাই গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ আহমদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি জানান, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে প্রথম ধাপের ভর্তি কার্যক্রম ২২ জুলাই (শনিবার) থেকে শুরু হয়ে চলবে ২৫ জুলাই পর্যন্ত। ২২ জুলাইয়ের আগেই প্রতিটি বিশ্ববিদ্যালয় তাদের মেধাতালিকা প্রকাশ করবে। ইতোমধ্যেই গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো তাদের ভর্তি নির্দেশিকা প্রকাশ করা শুরু করেছে। শিক্ষার্থীরা নির্দেশিকা মেনে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হতে পারবে। প্রথম ধাপের ভর্তি শেষে আসন ফাঁকা থাকা সাপেক্ষে দ্বিতীয় ধাপের ভর্তি কার্যক্রম শুরু হবে।

ড. ফরিদ আহমদ আরও বলেন, প্রথম মেধাতালিকায় শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ও বিভাগের তালিকা প্রকাশিত হবে। এরপর দ্বিতীয় মেধাতালিকা ও মাইগ্রেশনের সুযোগ দেয়ার পরেই ক্লাস শুরু হবে। এবার সবকিছু কেন্দ্রীয়ভাবে হওয়ায় আসন ফাঁকা থাকার সুযোগ নেই। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রথম বর্ষের ক্লাস শুরুর বিষয়ে তিনি বলেন, আগামী ১৬ আগস্ট (বুধবার) থেকে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। এর আগেই ভর্তি কার্যক্রম শেষ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে