বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তির সুযোগ। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৪ বছর মেয়াদী ‘ব্যাচেলর অব স্পোর্টস স্টাডিজ’ প্রোগ্রামে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অ্যাথলেটিক্স, ক্রিকেট ও সাঁতার বিষয়ে ছাত্র-ছাত্রী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে।

আবেদনের যোগ্যতা: বিকেএসপিসহ বাংলাদেশের যেকোনো স্বীকৃত শিক্ষা বোর্ড বা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের যে কোনো শাখা থেকে ২০২১ ও ২০২২ সালের এইচএসসি বা সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) এবং ২০১৯ ও ২০২০ সালের এসএসসি বা সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩-সহ উভয় পরীক্ষায় সম্মিলিতভাবে কমপক্ষে জিপিএ ৬.৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারী শিক্ষার্থীকে যে কোনো খেলায় জাতীয়, বিভাগীয় ও জেলা পর্যায়ে অংশগ্রহণের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারী মুক্তিযোদ্ধার সন্তান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় আবেদন করতে পারবে। ভর্তি ফরম অনলাইনে পূরণ করে প্রিন্ট কপি পরীক্ষার দিন সাথে আনতে হবে।

অনলাইনে আবেদনের শেষ তারিখ : ১০ আগস্ট ২০২৩।

ভর্তি পরীক্ষার তারিখ সময়: ২০ আগস্ট ২০২৩, সকাল ৯টায়।

ভর্তির পদ্ধতি : অনলাইনে রেজিস্ট্রেশনের সময় মাধ্যমিক বা সমমান এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশিট, প্রশংসাপত্র, খেলার অভিজ্ঞতার সনদপত্র ও ছবি সংযুক্ত করতে হবে এবং পরীক্ষার দিন অনলাইন রেজিস্ট্রেশনের ডাউনলোডকৃত প্রিন্ট কপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৬ কপি রঙিন ছবি (সত্যায়িত ছাড়া) এবং উল্লিখিত সনদের ফটোকপি ক্রীড়া মেধা যাচাইয়ের দিন জমা দিতে হবে। আবেদনকারীকে স্বাস্থ্য ও ক্রীড়ামেধা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং সংশ্লিষ্ট খেলার প্রয়োজনীয় পোশাক ও সরঞ্জামাদি সাথে আনতে হবে।

পরীক্ষার ফলাফল প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩ তারিখে বিকেএসপির ওয়েবসাইটে (www.bksp.gov.bd এবং bkspds.gov.bd) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

চূড়ান্ত ভর্তি : চূড়ান্ত ভর্তির সময় অবশ্যই খেলার সনদপত্র, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট ও প্রশংসাপত্র জমা দিতে হবে। অন্যথায় ভর্তি বাতিল বলে গণ্য হবে। ভর্তি হওয়া প্রশিক্ষণার্থীরা আবাসিক ও অনাবাসিক হিসেবে গণ্য হবে।

যোগাযোগ : বিকেএসপি (কলেজ শাখা, সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত), জিরানী, সাভার, ঢাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে