পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী কনস্যুলার কর্মকর্তা/সহকারী সাইফার কর্মকর্তা পদের মৌখিক পরীক্ষা ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে এ পরীক্ষা নেওয়া হবে। এ পদে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮৩। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিপিএসসি ফরম-৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) জমা না দেওয়ায় এবং কম্পিউটার প্রশিক্ষণের সনদ না থাকায় ৩৪ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের কমিশন থেকে কোনো আলাদা প্রবেশপত্র পাঠানো হবে না। কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হলে সরকারি কর্ম কমিশন সচিবালয়ের ওয়েবসাইট বা টেলিটকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করা যাবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের বিপিএসসি ফরম-৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) প্রবেশপত্র, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার মূল সনদ ও কম্পিউটার প্রশিক্ষণের সনদ মৌখিক পরীক্ষার সময় সাথে আনতে হবে।

মৌখিক পরীক্ষার বোর্ডে যেসব কাগজপত্র জমা দিতে হবে
প্রবেশপত্রের কপি ও শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদ। ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে জন্মতারিখ-সংবলিত দালিলিক প্রমাণ জমা দিতে হবে। বয়স প্রমাণের অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না। তিন কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা সত্যায়িত রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র ও নাগরিকত্ব সনদের কপি জমা দিতে হবে। প্রার্থীদের সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং মাস্ক পরিধান করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

সহকারী কনস্যুলার কর্মকর্তা পদের মৌখিক পরীক্ষার সময়সূচি দেখতে নিচের লিংকে ক্লিক করুন : http://www.bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/e07f3d57_2e5d_4af4_8b7f_3d6c7a1aa2cc/Image_310.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে