জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটে প্রথম স্থান অর্জন করেছেন গাজীপুরের তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী আমিনা বুশরা। গত ২০ জুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

আমিনা বুশরার শিক্ষা জীবন ও বেড়ে ওঠা ঢাকার ধামরাই উপজেলায়। পিতা স্থানীয় মাদ্রাসার সিনিয়র শিক্ষক এবং মা গৃহিণী। চার ভাইবোনের মধ্যে বুশরা দ্বিতীয়। আমিনা বুশরা গাজীপুরের তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা থেকে ২০২০ সালে মানবিক বিভাগে দাখিল ও ২০২২ সালে একই বিভাগ থেকে আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫সহ (গোল্ডেন) ট্যালেন্টপুল বৃত্তি অর্জন করেন।

বুশরা ঢাবির ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে তৃতীয় স্থান, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৪তম এবং ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪০ তম হন। গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিকের ‘বি’ ইউনিটে ৮০তম স্থান অর্জন করেন। এছাড়া জাবির ভর্তি পরীক্ষায় কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৬৮তম এবং বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘ই’ ইউনিটে ২য় স্থান অধিকার করেন বুশরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে