ভারতে ৫ অক্টোবর শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের সূচি প্রকাশ করা হয়েছে। টুর্নামেন্টের পর্দা উঠার দুদিন পর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। মোট দশটি ভেন্যুতে হবে ওয়ানডে বিশ্বকাপের এই টুর্নামেন্ট। আজ মঙ্গলবার (২৭ জুন) আইসিসির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ১০টি আলাদা কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচগুলো আয়োজিত হবে। সেই সঙ্গে অন্য ২টি স্টেডিয়ামে খেলা হতে পারে টুর্নামেন্টের আগে অনুশীলন ম্যাচগুলো। ৪৬ দিনের টুর্নামেন্টে খেলা হবে মোট ৪৮টি ম্যাচ। এএনআইয়ের রিপোর্ট অনুযায়ী আহমাদাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধরমশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লাখনৌ, মুম্বাই, পুনে ও তিরুবনন্তপুরমে খেলা হবে বিশ্বকাপের ম্যাচগুলো।

এবারের বিশ্বকাপে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সরাসরি বিশ্বকাপের মূলপর্বে খেলার ছাড়পত্র পেয়েছে। এ ছাড়া কোয়ালিফায়ার টুর্নামেন্ট থেকে ২টি দল মূলপর্বের টিকিট পাবে। ১০টি দলের প্রত্যেকে একে অন্যের সঙ্গে লড়বে রাউন্ড রবিন ফরম্যাটে। শীর্ষ চারটি দল নিয়ে সেমিফাইনাল হবে ১৫ ও ১৬ নভেম্বর, ভেন্যু মুম্বাই ও কলকাতা। ফাইনাল ১৯ নভেম্বর আহমাদাবাদে অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের সূচি:

৭ অক্টোবর, বাংলাদেশ-আফগানিস্তান, ধর্মশালা
১০ অক্টোবর, বাংলাদেশ-ইংল্যান্ড, ধর্মশালা
১৪ অক্টোবর, বাংলাদেশ-নিউজিল্যান্ড, চেন্নাই
১৯ অক্টোবর, বাংলাদেশ-ভারত, পুনে
২৪ অক্টোবর, বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, মুম্বাই
২৮ অক্টোবর, বাংলাদেশ-কোয়ালিফায়ার ওয়ান, কলকাতা
৩১ অক্টোবর, বাংলাদেশ-পাকিস্তান, কলকাতা
৬ নভেম্বর, বাংলাদেশ-কোয়ালিফায়ার টু, দিল্লি
১২ নভেম্বর, বাংলাদেশ-অস্ট্রেলিয়া, পুনে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে