বিশ্বকাপ বাছাইয়ে দুর্দান্ত সময় কাটছে ওয়ানিন্দু হাসারাঙ্গার। টুর্নামেন্টটিতে টানা তিন ম্যাচে ৫ উইকেটের দেখা পেয়েছেন লঙ্কান এই লেগ স্পিনার হাসারাঙ্গা। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট শিকার করে পাকিস্তান কিংবদন্তি ওয়াকার ইউনিসের রেকর্ডে ভাগ বসিয়েছেন হাসারাঙ্গার। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২৪ রানে ৬ উইকেট নিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করেন হাসারাঙ্গা। পরের ম্যাচে ওমানের বিপক্ষে মাত্র ১৩ রান খরচায় তুলে নেন ৫ শিকার। গত ২৫ জুন আয়ারল্যান্ড ম্যাচেও ৫ উইকেট নিয়ে ওয়াকার ইউনিসের টানা তিন ম্যাচে ৫ উইকেটের রেকর্ড স্পর্শ করেন লঙ্কান এই তারকা স্পিনার।

১৯৯০ সালে নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরপর তিন ম্যাচে ৫ উইকেট করে নিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস। অনন্য এই রেকর্ড গত ৩৩ বছর ভাঙতে পারেনি আর কেউই। অবশেষে হাসারাঙ্গা ভাগ বসালেন তাতে। লঙ্কান তারকার সুযোগ আছে পাকাপাকিভাবে রেকর্ডটা নিজের করে নেওয়ার। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট পেলেই নতুন মাইলফলক গড়বেন তিনি।

বিশ্বকাপ বাছাইয়ে ১৬ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও এখন হাসারাঙ্গা। এছাড়া তিন ম্যাচে পাঁচ উইকেটের আগের দুইটিতে হাসারাঙ্গার শিকার আরও ৬ উইকেট। সব মিলিয়ে সর্বশেষ ৫ ম্যাচে হাসারাঙ্গা ২২টি উইকেট পেয়েছেন। টানা ৫ ম্যাচে এটিই সর্বোচ্চ উইকেট। এর আগে টানা ৫ ম্যাচে ২০টি করে উইকেট পেয়েছিলেন ডেল স্টেইন ও অজন্তা মেন্ডিস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে