প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর গত ১৮ জুন পিইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান এবং ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশনের ডিরেক্টর ম্যাক্স গারজা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী AI এবং স্মার্ট সিটি নিয়ে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন হোল্ডিংস যৌথভাবে বিভিন্ন প্রোগ্রাম এবং গবেষণা প্রকল্পের ব্যবস্থা করবে। ফ্যাকশন কর্পোরেশন প্রয়োজন অনুযায়ী বিভিন্ন সময় ইন্টার্নশীপ এবং চাকুরির ক্ষেত্রে পিইউ শিক্ষার্থীদের সুযোগ সুবিধা ও অগ্রাধিকার দিবে। ওই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবুল লাইস এমএস হক, ইউনিভার্সিটি এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মো: আনিসুর রহমান, বিভিন্ন বিভাগের প্রধান এবং উচ্চপদস্থ কর্মকর্তা এবং ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশনের ডিরেক্টর ম্যাক্স গারজা, ফ্যাকশন ঢাকা অফিসের সিনিয়র এডভাইজার ড. বিকর্ন কুমার ঘোষ, জাপানের ডেলাইট কোম্পানীর সিনিয়র ম্যানেজার কাইও ইজুসি, আশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার আমজাদ সোলেমান।

এই সমঝোতা চুক্তির মাধ্যমে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থী-শিক্ষকেরা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং স্মার্ট সিটির বিভিন্ন বিষয়ের উপর গবেষণা প্রজেক্ট, ওয়ার্কশপ, সেমিনার যৌথভাবে আয়োজন করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে