চতুর্থ বর্ষে পা দেয়া চলতি বছরের লঙ্কান প্রিমিয়ার লিগ আগামী ৩০ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে। ইতিমধ্যেই সেই টুর্নামেন্টের প্রস্তুতি শুরু করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আসন্ন লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) এবারই প্রথমবারের মতো সব খেলোয়াড়দের নিয়ে নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৪ জুন কলম্বোর সাং-রিলা হোটেলে অনুষ্ঠিত হবে নিলাম। শ্রীলঙ্কান বোর্ড সূত্রে খবর কমপক্ষে ৫০০ জন ক্রিকেটার নিলামে নাম নথিভুক্ত করেছে। প্রত্যেকটি দল ২০-২৪ জনের স্কোয়াড তৈরি করবে। কমপক্ষে ৬ জন বিদেশি ক্রিকেটার এবং ১৪-১৯ জন দেশের ক্রিকেটার নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে। আইপিএলের মতোই এই টুর্নামেন্টেও গ্রেডেশনের মাধ্যমে ক্রিকেটারদের বেস প্রাইস নির্ধারণ করা হয়েছে। আর এরই মধ্যে দলগঠনে নেমে পড়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। নিলাম পর্বের আগে ইতিমধ্যেই বেশ হেভিওয়েট ক্রিকেটারকে চুক্তি করে ফেলেছে তারা। এবারের এলপিএলে তামিম ছাড়াও নিলামে ওঠার জন্য চূড়ান্ত হওয়া বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, নাসুম আহমেদসহ ২৪ জন ক্রিকেটার। কলম্বো স্ট্রাইকার্স দল বিদেশি আইকন ক্রিকেটার হিসাবে বাবর আজম, দেশের আইকন ক্রিকেটার হিসাবে মাথিথা পাথিরানাকে সই করিয়েছে তারা। পাশাপাশি প্ল্যাটিনাম বিদেশি ক্রিকেটার হিসাবে নাসিম শাহ এবং প্লাটিনাম দেশের ক্রিকেটার হিসাবে চামিকা করুণারত্নকে সই করিয়েছে কলম্বো স্ট্রাইকার্স।

একই সঙ্গে ডাম্বুলা আউরা বিদেশি আইকন ক্রিকেটার হিসাবে ম্যাথু ওয়েডকে সই করিয়েছে। এছাড়াও দেশের আইকন ক্রিকেটার হিসাবে সই করিয়েছে কুশল মেন্ডিসকে। বিদেশি প্ল্যাটিনাম ক্রিকেটার হিসাবে নুঙ্গি এনগিডি এবং লোকাল ক্রিকেটার হিসাবে আভিসকরা ফেরনান্দোকে সই করিয়েছে ডাম্বুলা আউরা।

গলে গ্লাডিয়েটর্স বিদেশি আইকন ক্রিকেটার হিসাবে সাকিব-আল-হাসানকে এবং ডোমেস্টিক ক্রিকেটার হিসাবে দাসুন শনাকাকেসই করিয়েছে। পাশাপাশি প্ল্যাটিনাম ওভারসিস ক্রিকেটার হিসাবে তাবরাইজ সামসি এবং লোকাল ক্রিকেটার হিসাবে ভানুকা রাজপক্ষকে সই করিয়েছে গলে গ্লাডিয়েটর্স। বাকি দুই দল অর্থাৎ জাফনা কিংস আইকন বিদেশি হিসাবে ডেভিড মিলার এবং দেশের ক্রিকেটার হিসাবে থিসারা পেরেইরাকে সই করিয়েছে। এছাড়াও প্ল্যাটিনাম বিদেশি ক্রিকেটার হিসাবে রহমদউল্লাহ গুরবাজকে সই করিয়েছে। এবারের আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এই আফগান ব্যাটার। এছাড়াও মহেশ থিকশানাকে লোকাল প্রিমিয়াম ক্রিকেটার হিসাবে সই করিয়েছে এই দলটি।

লঙ্কান প্রিমিয়র লিগে আরও একটি দল ক্যান্ডি ফ্লাকনস বেদেশি আইকন ক্রিকেটার হিসাবে মুজিব উর রহমন এবং দেশের ক্রিকেটার হিসাবে ওয়ানেন্দু হাসারাঙ্গাকে সই করানো হয়েছে। একই সঙ্গে প্ল্যাটিনাম ওভারসিস ক্রিকেটার হিসাবে ফখর জামান এবং শ্রীলঙ্কার ক্রিকেটার হিসাবে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে দলে নেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে