লিওনেল মেসি পিএসজির ছাড়ার ঘোষণা দেওয়ার পর নতুন দল হিসেবে মার্কিন ক্লাব ইন্টার মায়ামির পাশাপাশি সৌদি আরবের ক্লাব আল হিলাল ও সাবেক ক্লাব বার্সেলোনার নাম উচ্চারিত হচ্ছিল। রেজিস্ট্রেশন জটিলতা থাকায় বার্সা ফেরার ভরসা পাচ্ছিলেন না মেসি। যদিও তার বাবা হোর্হে মেসি কিছুদিন আগেই বলেন, বার্সায় ফিরতে মুখিয়ে আছেন তিনি। অন্যদিকে মোটা অঙ্কের প্রস্তাব দিয়ে রেখেছিল আল হিলাল। সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে আগামী মৌসুমে ইন্টার মায়ামির হয়ে খেলবেন মেসি। আর্জেন্টাইন এই ফুটবলার নিজেই তা নিশ্চিত করেছেন।

গত ৭ জুন এক সাক্ষাৎকারে মেসি নিজেই জানিয়েছেন, ইন্টার মায়ামির সঙ্গে ‘চুক্তি সম্পন্নের কাজ এখনো শতভাগ শেষ হয়নি। কিছু বিষয় এখনো বাকিও আছে।’ তবে ডেভিড বেকহামের ক্লাবের সঙ্গে মেসির চুক্তি কেমন হতে পারে তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে কাল রাত থেকেই। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ মেসির সঙ্গে ইন্টার মায়ামির চুক্তি হবে তিন মৌসুমের। প্রথম দুই মৌসুম শেষে চাইলে চলে যেতে পারবেন, এই শর্ত রাখা হবে চুক্তিপত্রে। আর মেয়াদ বাড়ানোর বিষয়টি অবশ্যই দুই পক্ষের সম্মতির ভিত্তিতে হতে হবে।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ এর দাবি মেসিকে চার বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। স্পেনের আরেক সংবাদমাধ্যম ‘রেলেভো’ অবশ্য দাবি করেছে, চুক্তিটা হবে দুই বছরের। পিএসজির সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষে ১ জুলাই থেকে অফিশিয়ালি ইন্টার মায়ামির হয়ে যাবেন মেসি। মায়ামিতে তাঁর বেতনের সঠিক অংক জানা যায়নি। তবে স্পেনের সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, মৌসুমপ্রতি ৫ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক পাওয়ার পাশাপাশি অন্যান্য কিছু খাত থেকেও আয়ের সুযোগ পাবেন মেসি।

যুক্তরাস্ট্রের সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে, অ্যাপল এবং অ্যাডিডাস থেকেও আয় করবেন মেসি। এ দুটি প্রতিষ্ঠান মেজর লিগ সকারের (এমএলএস) সঙ্গে চুক্তিবদ্ধ। এমএলএসের ম্যাচগুলো দেখায় অ্যাপল টিভি প্লাস। নতুন সাবস্ক্রাইবারদের ম্যাচ দেখিয়ে যে আয় হবে, সেখান থেকে একটি অংশ মেসিকে দেওয়ার ব্যাপারে আলোচনা করেছে অ্যাপল ও এমএলএস। প্রায় ১০ বছরের জন্য আড়াই বিলিয়ন ডলারের চুক্তি রয়েছে অ্যাপল ও এমএলএসের। গত মঙ্গলবার অ্যাপল জানায়, মেসির বিশ্বকাপ জয় নিয়ে চার পর্বের একটি ডকুমেন্টরি সিরিজ দেখানো হবে অ্যাপল টিভি প্লাসে, যা সাবস্ক্রিপশনের মাধ্যমে দেখা যাবে।

জার্মানির ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস এমএলএসের সবচেয়ে বড় কর্পোরেট স্পনসর। এমএলএসের সঙ্গে জড়িত থেকে অ্যাডিডাস যে আয় করবে, সেখান থেকে মেসির সঙ্গে লভ্যাংশ ভাগ করে নিতে চায় প্রতিষ্ঠানটি। সূত্র মারফত অ্যাথলেটিক জানিয়েছে, মেসিকে নাকি এই প্রস্তাব দেওয়া হয়েছে। ১৯৯৬ সালে এমএলএসের যাত্রা শুরুর পর থেকেই টুর্নামেন্টটির সঙ্গে আছে অ্যাডিডাস। এ বছরের শুরুতে এমএলএসের সঙ্গে ২০৩০ সাল পর্যন্ত ৮৩ কোটি ডলারের চুক্তিও করেছে অ্যাডিডাস। অ্যাথলেটিক আরও জানিয়েছে, খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে মেসি যেন এমএলএসে কোনো দলের মালিকানার অংশীদার হতে পারেন-ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তিতে সেই সুযোগও রাখা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে