এফএ কাপে পাঁচ বছর পর ফাইনালে উঠেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু তাদের হতাশায় ডুবিয়ে এফএ কাপে নিজেদের সপ্তম শিরোপা জিতলো ম্যানচেস্টার সিটি। ইলকে গুন্দোয়ানের জোড়া গোলে ইউনাইটেডকে ২-১ গোলে হারায় পেপ গার্দিওলা শিষ্যরা। চলতি মৌসুমে ট্রেবল জয়ের হাতছানিতে ম্যানচেস্টার সিটি।

এবারই প্রথম কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয়েছে ম্যানচেস্টারের দুই ক্লাব। ওয়েম্বলি স্টেডিয়ামে রেফারির বাঁশি বাজতে না বাজতেই এগিয়ে যায় সিটি। মাত্র ১২ সেকেন্ডের মাথায় এফএ কাপ ফাইনাল ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল করে বসেন ইলকে গুন্দোয়ান। কেভিন ডি ব্রুইনার বাড়ানো ভলিতে ২০ গজ দূর থেকে শট নিয়ে জালের ঠিকানা খুঁজে নেন এই মিডফিল্ডার। শুরুতেই এমন ধাক্কার পর কিছুটা দিশেহারা হয়ে পড়ে ইউনাইটেড। ব্যবধান দ্বিগুণ করার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল সিটি, কিন্তু কাজে লাগাতে পারেনি। তবে নিজেদের ভুলেই ইউনাইটেডকে সমতায় ফেরার সুযোগ দেয় তারা। ম্যাচের ৩০ মিনিটে বল বক্সের ভেতরে থাকা জ্যাক গ্রিলিশের হাতে লাগলে পেনাল্টি পায় ইউনাইটেড। ব্রুনো ফার্নান্দেজের নেওয়া স্পটকিক থেকে ম্যাচে ফেরে রেড ডেভিলরা। প্রথমার্ধ শেষ হয় ১-১ ব্যবধানেই।

বিরতির পর ইউনাইটেডের ওপর চাপ সৃষ্টি করতে থাকে সিটি। এর ফল তারা পায় ৫১ মিনিটে। কেভিন ডি ব্রুইনার কর্নার থেকে দারুণ ভলিতে ডান পাশের কোণা দিয়ে বল জালে পাঠান গুন্দোয়ান। পরে আর চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি ইউনাইটেড। এফএ কাপ জিতে ট্রেবল জয়ের স্বপ্নে আরও এক ধাপ এগোলো সিটি। প্রিমিয়ার লিগ আগেই নিশ্চিত করেছে তারা, এখন আগামী ১০ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে