গুজরাট টাইটান্সের হয়ে রান করে সামনে থেকে দলকে টেনে নিয়ে যাচ্ছেন শুভমান গিল। আইপিএলের সর্বশেষ চার ম্যাচের মধ্যে তিনি তিনটিতেই সেঞ্চুরি করেছেন। এক ম্যাচেই বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন, শুভমান গিল। গত ২৬ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে রোহিত শর্মার মুম্বাইকে হারিয়ে টানা দ্বিতীয় আসরের ফাইনালে উঠল গুজরাট। তবে ব্যক্তিগতভাবে টানা তিন আসরের ফাইনালে উঠেছেন গিল। ২০২১ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবং পরবর্তী দুবার তিনি গুজরাটের জার্সিতে ফাইনালে উঠেছেন।

এদিন আগে ব্যাট করা গুজরাটের পক্ষে  শুভমানের ৬০ বলে ১২৯ রানের বিধ্বংসী ইনিংসে ছিল ৭টি চার ও ১০টি ছয়ের বাউন্ডারি। এর ফলে প্রথম ভারতীয় এবং বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে শুভমান গিল গত চার ইনিংসে তৃতীয় সেঞ্চুরির কীর্তি গড়েছেন। এর আগে রেকর্ডটি এককভাবে ছিল মাইকেল ক্লিঞ্জারের নামে। ২০১৪ সালে ক্লিঞ্জার ওই নজির গড়েছিলেন। সেই সাথে আইপিএল-২০২৩-এর সর্বোচ্চ রানসংগ্রাহকও হয়ে গেছেন গিল। ১৬টি ম্যাচে গিল করেছেন ৮৫১ রান।

২৩ বছর বয়সী এই ব্যাটার সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে আইপিএলের প্লে-অফে সেঞ্চুরি করেছেন। একই সাথে তার করা ১২৯ রান প্লে-অফে কারও সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ এবং সবচেয়ে দ্রুততম। এছাড়া টুর্নামেন্টের এই রাউন্ডে গিল সর্বোচ্চ ১০টি ছয় মারার রেকর্ডও গড়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে