বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নার্সিং অনুষদে ২০২২-২৩ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং কোর্সে প্রথম বর্ষে ভর্তির আবেদন চলছে। নার্সিংয়ে ভর্তি আবেদনের সময় বাড়ানো হয়েছে। এখন আগ্রহীরা অনলাইনে ৩০ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২০১৯ ও ২০২০ সালে এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২০২১ ও ২০২২ সালে অনুষ্ঠিত পরীক্ষার উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমানের পরীক্ষাগুলোর জিপিএর যোগফল ন্যূনতম ৭ থাকতে হবে। তবে কোনো পরীক্ষায় জিপিএ-৩-এর কম হলে চলবে না। উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ-৩ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কোর্স চলাকালে বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবেন না। কোর্সের যেকোনো পর্যায়ে বিবাহিত প্রমাণিত হলে ভর্তি বাতিল করা হবে।

বয়সসীমা : ৩০ মে ২০২৩ তারিখে আবেদনকারীর বয়স অনূর্ধ্ব-২২ বছর হতে হবে।

অনলাইনে আবেদন করা : আগ্রহী প্রার্থীদের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে https://bsmmu.edu.bd  আবেদন করতে হবে।

প্রবেশপত্র প্রিন্ট করার তারিখ ও সময় : ২৯ মে ২০২৩, সন্ধ্যা ৬টা থেকে ৩ জুন ২০২৩ , সকাল ৯টা পর্যন্ত প্রবেশপত্র প্রিন্ট করা যাবে।

ভর্তি পরীক্ষা : ৩ জুন ২০২৩, সকাল ১০টায় বিএসএমএমইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ : পরীক্ষার ফলাফল ৩ জুন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://bsmmu.edu.bd) প্রকাশ করা হবে। মৌখিক পরীক্ষার তারিখ ও স্থান : ৭ জুন ২০২৩, সকাল ৯টায় গ্র্যাজুয়েট নার্সিং বিভাগ, একাডেমিক ভবন, বিএসএমএমইউ, পরীবাগ, ঢাকায় মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নার্সিং কোর্সে প্রথম বর্ষে ভর্তির বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

http://bsmmu.ac.bd/public/uploads/files/e70faf2e90642c050141af2fe000b5aa.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে