শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপ-উপাচার্য হলেন মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অলক কুমার পাল। গত ৩০ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে এ পদে চার বছরের জন্য নিযুক্ত করা হয়। ড. অলক কুমার পাল এর আগে বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী পরবর্তী চার বছরের জন্য এই পদে দায়িত্ব পালন করবেন অলোক কুমার পাল।

অধ্যাপক ড. অলোক কুমার পাল ১৯৬৪ সালের ১ মার্চ খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে কৃষিতে স্নাতক ডিগ্রি এবং ১৯৯৯ সালে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৫ সালে তিনি ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

১৯৮৮ সাল থেকে অলোক কুমার পাল শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন। ৩৪ বছরের শিক্ষকতা জীবনে ডিন, রেজিস্ট্রার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, সিন্ডিকেট সদস্য, হল প্রভোস্ট, নীল দল শিক্ষক সমিতির দায়িত্ব পালন করেছেন। দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে তার ৫৪টি গবেষণা প্রকাশিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে