বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস (বিইউএইচএস)-এর স্প্রিং-২০২৩ সেশনের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন গত ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ইব্রাহিম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ও বিইউএইচএস ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ফরিদুল আলমের সভাপতিত্বে অনষ্ঠানে ট্রেজারার, সকল অনুষদের ডীন, রেজিষ্ট্রার ও প্রক্টর বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, নবীণ ও বর্তমান শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিইউএইচএস-এর চলতি সেশনে অনার্স ও মাষ্টার্স প্রোগ্রামে ভর্তি হওয়া প্রায় ৩০০ শিক্ষার্থীকে অনুষ্ঠানে ফুল দিয়ে বরণ করা হয়।

প্রধান অতিথি জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান বলেন, চিকিৎসকদের পাশাপাশি স্ব্যাস্থ্যখাতে মেডিকেল টেকনোলজিস্ট, জনস্ব্যাস্থ্যবিদ ও সহায়ক পেশাজীবীদের কোনো বিকল্প নেই। বিইউএইচএস গত এক দশক ধরে দক্ষ জনবল তৈরির মাধ্যমে দেশের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে অসামান্য অবদান রেখে চলছে।

উপাচার্য অধ্যাপক ডা. ফরিদুল আলম নবীন শিক্ষার্থীদের স্বাস্থ্য বিজ্ঞান বিষয়ে উচ্চশিক্ষা সম্পন্ন করে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ওঠার উপর গুরুত্ব আরোপ করেন। উল্লেখ্য স্বাস্থ্যখাতে দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে বিইউএইচএস ২০১২ সাল থেকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে