সোনারগাঁও ইউনিভার্সিটি, ঢাকায় নিচে বর্ণিত বিভাগ ও পদে শিক্ষক নিয়োগের জন্য  নিচের শর্তাধীনে ও নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

পদের নাম : অধ্যাপক।

বিভাগ : মিডিয়া অ্যান্ড জার্নালিজম।

আবেদনের যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের সিজিপিএ-৪ স্কেলে সিজিপিএ-৩.২০ বা সমমানের যোগ্যতায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে ৪ বছরের বিএসএস (অনার্স)/বিএ (অনার্স) ডিগ্রি এবং এমএসএস/এমএ ডিগ্রি অথবা সমমানের ডিগ্রিসহ পিএইচডি ডিগ্রি বা সংশ্লিষ্ট শাখায় সমমানের ডিগ্রি থাকতে হবে। সাথে প্রার্থীদের ১০ বছরের বেশি পেশাগত অভিজ্ঞতার মধ্যে নূন্যতম ৫ বছর সহকারী অধ্যাপক পদে সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতার মধ্যে ২ বছর সহযোগী অধ্যাপক পদে শিক্ষকতা করতে হবে। সাথে প্রার্থীদের নূন্যতম ৮টি প্রকাশনা থাকতে হবে যার মধ্যে ২টি প্রকাশনা সহযোগী অধ্যাপক পদে থাকাকালীন প্রকাশ থাকতে হবে।

বেতন ও অন্যান্য সুবিধা : ইউনিভার্সিটির নীতিমালা অনুযায়ী দেওয়া হবে।

পদের নাম : সহযোগী অধ্যাপক।

বিভাগ : মিডিয়া অ্যান্ড জার্নালিজম।

আবেদনের যোগ্যতা : (ক) স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের সিজিপিএ-৪ স্কেলে সিজিপিএ-৩.২০ বা সমমানের যোগ্যতায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে ৪ বছরের বিএসএস (অনার্স)/বিএ (অনার্স) ডিগ্রি এবং এমএসএস/এমএ ডিগ্রি অথবা সংশ্লিষ্ট শাখায় সমমানের ডিগ্রিসহ এমফিল ডিগ্রি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সাথে প্রার্থীদের ১০ বছরের বেশি পেশাগত অভিজ্ঞতার মধ্যে নূন্যতম ৪  বছর সহকারী অধ্যাপক পদে সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা অথবা তদূর্ধ্ব এবং সাথে প্রার্থীদের ৫টি প্রকাশনা থাকতে হবে যার মধ্যে ৩টি সহকারী অধ্যাপক পদে থাকাকালীন প্রকাশ থাকতে হবে।

অথবা, স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের সিজিপিএ-৪ স্কেলে সিজিপিএ-৩.২০ বা সমমানের যোগ্যতায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে ৪ বছরের বিএসএস (অনার্স)/বিএ (অনার্স) ডিগ্রি এবং এমএসএস/এমএ ডিগ্রি অথবা সংশ্লিষ্ট শাখায় সমমানের ডিগ্রিসহ পিএইচডি ডিগ্রি বা সংশ্লিষ্ট শাখায় সমমানের ডিগ্রি থাকতে হবে। সাথে প্রার্থীদের ৭ বছরের বেশি পেশাগত অভিজ্ঞতার মধ্যে ৩ বছর সহকারী অধ্যাপক পদে সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে অথবা তদূর্ধ্ব এবং সাথে প্রার্থীদের ৫টি প্রকাশনা থাকতে হবে যার মধ্যে ৩টি প্রকাশনা সহকারী অধ্যাপক পদে থাকাকালীন প্রকাশ থাকতে হবে।

অথবা, স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের সিজিপিএ-৪ স্কেলে সিজিপিএ-৩.২০ বা সমমানের যোগ্যতায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে ৪ বছরের বিএসএস (অনার্স)/বিএ (অনার্স) ডিগ্রি এবং এমএসএস/এমএ ডিগ্রি অথবা সংশ্লিষ্ট শাখায় সমমানের ডিগ্রিসহ প্রার্থীদের ১২ বছরের বেশি শিক্ষকতার অভিজ্ঞতার মধ্যে ৬ বছর সহকারী অধ্যাপক পদে সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে এবং সাথে প্রার্থীদের ৬টি প্রকাশনা থাকতে হবে যার মধ্যে ৩টি প্রকাশনা সহকারী অধ্যাপক পদে থাকাকালীন প্রকাশ থাকতে হবে।

(খ) এ ছাড়া প্রার্থীদের জিপিএ-৫ স্কেলে জিপিএ-৪সহ এসএসসি ও এইচএসসি পরীক্ষায় পাস বা সমমানের পরীক্ষায় পাস থাকতে হবে।

বেতন ও অন্যান্য সুবিধা : ইউনিভার্সিটির নীতিমালা অনুযায়ী দেওয়া হবে।

পদের নাম : প্রভাষক।

বিভাগ : মিডিয়া অ্যান্ড জার্নালিজম।

আবেদনের যোগ্যতা : (ক) স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের সিজিপিএ-৪ স্কেলে সিজিপিএ-৩.২০ বা সমমানের যোগ্যতায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে ৪ বছরের বিএসএস (অনার্স)/বিএ (অনার্স) ডিগ্রি এবং এমএসএস/এমএ ডিগ্রি অথবা সংশ্লিষ্ট শাখায় সমমানের ডিগ্রি থাকতে হবে।

(খ) এ ছাড়া প্রার্থীদের জিপিএ-৫ স্কেলে জিপিএ-৪সহ এসএসসি ও এইচএসসি পরীক্ষায় পাস বা সমমানের পরীক্ষায় পাস থাকতে হবে।

বেতন ও অন্যান্য সুবিধা : ইউনিভার্সিটির নীতিমালা অনুযায়ী দেওয়া হবে।

জেনে রাখুন : যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে অবসরপ্রাপ্ত অধ্যাপক/সহযোগী অধ্যাপক পদে প্রার্থী হলে আলোচনা সাপেক্ষে তা বিবেচনা করা হবে।

আবেদনপত্রের সাথে যে সব কাগজপত্র জমা দিতে হবে : আগ্রহী প্রার্থীদের আবেদনপত্রের সাথে এ ইউনিভার্সিটির ওয়েবসাইট www.su.edu.bd (Career Menu) থেকে জীবনবৃত্তান্তের ফরম ডাউনলোড করার পর তা পূরণ করে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের ২ কপি ছবি, শিক্ষাগত যোগ্যতা, একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপিসহ আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদন ফি জমা দেয়া : আবেদনপত্রের সাথে সোনারগাঁও ইউনিভার্সিটির অনুকূলে যেকোনো সিডিউল ব্যাংক থেকে ৩০০ টাকার পে-অর্ডার (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ও সময় : ৫ এপ্রিল ২০২৩, বিকেল ৪টার মধ্যে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা :  আবেদনপত্র রেজিস্ট্রার, সোনারগাঁও ইউনিভার্সিটি (এসইউ), ১৪৭/আই, গ্রীন রোড, ঢাকা-১২১৫ বরাবরে কুরিয়ার/ডাকযোগে/সরাসরি পাঠাতে হবে। খামের উপর আবেদনকৃত পদের নাম ও বিভাগ উল্লেখ করতে হবে।

জরুরি তথ্য : যোগ্য/প্রাথমিক বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা/সাক্ষাৎকারের তারিখ, সময় ও স্থান টেলিফোন/এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।

মৌখিক পরীক্ষা : সাক্ষাৎকারের সময় আবেদনকারীকে সব সনদ ও সংশ্লিষ্ট কাগজপত্রের মূলকপি সাথে আনতে হবে।

জেনে রাখুন : আবেদনের সাথে জমা দেয়া কোনো কাগজপত্র ফেরত ফেরত দেয়া হবে না। অসম্পূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য করা হবে।

https://su.edu.bd/web_assets/circular/Job%20Circular%202023_M.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে