বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। গত ১৭ মার্চ সকালে জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা সংসদ, জাতীয় দিবস উদযাপন কমিটি ও প্রক্টর কার্যালয়, শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, প্রভোস্ট কাউন্সিল, ছাত্রলীগ, নীলদল, অফিসার পরিষদ, বাউরেস, শিশু-কিশোর কাউন্সিল, বিশ্ববিদ্যালয় ক্লাব, সাহিত্য সংঘ, কেবি স্কুল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রাতিষ্ঠানিক কমান্ডসহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, বঙ্গবন্ধু ছিলেন দৃঢ়চেতা ও রাজনীতি সচেতন। তিনি ছিলেন দূরদৃষ্টি সম্পন্ন ও প্রখর স্মৃতিশক্তির অধিকারী। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শৈশব থেকেই তাদের সৎ গুণাবলীর উন্মেষ ঘটাতে হবে, বঙ্গবন্ধুর দেশ প্রেমের চেতনায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সূচিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন তারই অবিচ্ছেদ্য অংশ হিসেবে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এ সময় প্রক্টর  সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্রছাত্রী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে শিশু কিশোর কাউন্সিল শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে সকালে ‘জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত নির্ধারিত কবিতা আবৃত্তি, ছড়া এবং গান পরিবেশনার আয়োজন করে। এ ছাড়া সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে স্ব-স্ব উপাসনার সময় বঙ্গবন্ধু’র আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে