বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি’র (বাউয়েট) ক্যাম্পাসে বাউয়েট সিএসই বিভাগের উদ্যোগে দুইদিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা মাইন্ডস্টোর্ম-৪.০ অনুষ্ঠিত হয়। গত ১১ মার্চ  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো: মোস্তফা কামাল (অব.) ফিতা কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনের পরে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন বাউয়েট কম্পিউটার সোসাইটির সভাপতি এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা, বিশেষ অতিথি বাউয়েটের ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক (অব.), পিএসসি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের সহ-শিক্ষামূলক কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত করে দক্ষ ও যোগ্য মানব সম্পদে পরিণত করতে পারে।’ বাউয়েট কম্পিউটার সোসাইটি বিগত বছরের মতো এবারও MIND STORM-৪.০ আয়োজনের মাধ্যমে প্রযুক্তিগত বিষয়ে শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বেশ কিছু ইভেন্টের প্রতিযোগিতা সম্পন্ন করেছে যেখানে শিক্ষার্থীদের মাঝে বেশ উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে।

প্রতিযোগিতায় ৯টি ইভেন্টে (প্রোগ্রামিং কনটেস্ট, সফটওয়্যার প্রদর্শনী, হার্ডওয়ার প্রদর্শনী, কেস স্টাডিজ, আইডিয়া কনটেস্ট, ইউআই/ইউএক্স ডিজাইন, কুইজ কনটেস্ট, কম্পিউটার এইডেড ডিজাইন কনটেস্ট এবং গেইমিং কনটেস্ট) বিভিন্ন বিভাগের মোট ৩৬৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতিযোগিতার ২য় দিনে ভিন্নধর্মী সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে