বাংলাদেশ ক্রিকেট দলের তিন সংস্করণের দায়িত্ব নিতে ২য় মেয়াদে বাংলাদেশে এসেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। রাসেল ডমিঙ্গোর বিদায়ের পর পুনরায় লঙ্কান এই কোচের কাঁধেই দায়িত্ব তুলে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সাকিব-তামিমদের দায়িত্বে ছিলেন তিনি।

গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টা ২৬ মিনিটে সিঙাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন তিনি। এদিন বাংলাদেশে এসে পৌঁছালেও গণমাধ্যমের সঙ্গে আলোচনা করতে রাজি হয়নি এই শ্রীলঙ্কান কোচ। হাথুরুসিংহে জানিয়েছেন ২৩ ফেব্রুয়ারির সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলবেন।

২০১৪ সালের জুনে প্রথমবার বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। যদিও চুক্তি শেষ হওয়ার আগেই ২০১৭ সালে সাউথ আফ্রিকা সফর থেকে পদত্যাগ পত্র পাঠিয়ে দেন হাথুরুসিংহে। প্রথম ধাপে বাংলাদেশের হয়ে কাজ করার সময় দারুণ সাফল্য পেয়েছিলেন তিনি। তার অধীনে ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। ২০১৭ সালে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেও উঠেছিল বাংলাদেশ। শুধু বিশ্বকাপ নয়, দ্বিপাক্ষিক সিরিজেও সাফল্য পেয়েছেন হাথুরুসিংহে। লঙ্কান এই কোচের অধীনে ভারত, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। টেস্টে সাকিবরা হারিয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে। সাবেক এই লঙ্কান কোচের অধীনে বাংলাদেশ ক্রিকেট দল সবচেয়ে বেশি সফল ছিল ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে