যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) চতুর্থ সমাবর্তন ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।
গত ১৮ ডিসেম্বর যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞাপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অফ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ১৯তম ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. অমিত চাকমা। ২০১১-২০১২ শিক্ষাবর্ষের স্নাতক থেকে শুরু করে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশ নিতে পারবেন। এছাড়া স্নাতকোত্তর ও পিএইচডি প্রোগ্রামের শিক্ষার্থীরাও সমাবর্তনে অংশ নেবেন।
সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া আগামী ২০ ডিসেম্বর দুপুর ২টায় শুরু হয়ে চলবে ২০ জানুয়ারি ২০২৩, বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।
রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থী প্রতি ফি ৫ হাজার টাকা নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কোনো শিক্ষার্থী যদি একাধিক প্রোগ্রামে সমাবর্তন চান তাহলে অতিরিক্ত ৩ হাজার টাকা পরিশোধ করতে হবে। সমাবর্তনের রেজিস্ট্রেশন ফি ব্যাংকের পাশাপাশি অনলাইনে ও পরিশোধ করা যাবে।
এর আগে, ২০১৩ সালের ১০ মে বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ২০১৫ সালের ২৬ নভেম্বর ‘২য় সমাবর্তন’ অনুষ্ঠিত হয়। ওই সমাবর্তনে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি যবিপ্রবির ‘৩য় সমাবর্তন’ অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে