২০২৩ শিক্ষাবর্ষ থেকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে শিক্ষাক্রম বাস্তবায়নের জন্য জেলা পর্যায়ের শিক্ষকদের দ্বিতীয় ব্যাচের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে আগামী ১৯ থেকে ২৪ নভেম্বর।

এই প্রশিক্ষণে অংশ নিতে গত ১৬ নভেম্বর এ সংক্রান্ত নির্দেশনা জারি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। গত ১৬ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশিক্ষণ-৪) ড. নীহার পারভীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ শিক্ষাবর্ষ থেকে সারাদেশের মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১-এর আলোকে প্রণীত শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তকের সাহায্যে শিখন কার্যক্রম চালু হতে যাচ্ছে। শিক্ষাক্রম বাস্তবায়নের জন্য শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ দেয়া হবে। ওই প্রশিক্ষণের জেলা পর্যায়ের দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষকদের প্রশিক্ষণ আগামী ১৯ থেকে ২৪ নভেম্বর প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ঢাকা সরকারি টিচার্স ট্রেনিং কলেজে অনুষ্ঠিত হবে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এর আয়োজন করছে। ওই প্রশিক্ষণ কোর্সে অংশ নেয়ার জন্য এনসিটিবি মনোনীত শিক্ষকদের অনুরোধ করা হলো।

অফিস আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন দেশের সব অঞ্চলের পরিচালক, উপ-পরিচালক, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। ঢাকা সরকারি টিচার্স ট্রেনিং কলেজকে প্রশিক্ষণ আয়োজনেরও নির্দেশনা দেয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে