তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ডিসেম্বরে বাংলাদেশে আসছে ভারতীয় ক্রিকেট দল। প্রায় সাত বছর পর পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশের মুখোমুখি হবে ভারত।

বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকারা আছেন ওয়ানডে ও টেস্ট দুই ফরম্যাটের সিরিজেই।

বাংলাদেশ সফরে নেই ইনজুরির জন্য বিশ্বকাপ খেলতে না পারা জসপ্রীত বুমরাহ। টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন হনুমা বিহারি, বিবেচনা করা হয়নি আজিঙ্কা রাহানেকেও।

তিন ওয়ানডের সবগুলোই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪, ৭ ও ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রথম টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৪ তারিখ থেকে শুরু হবে। ২২ তারিখে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ভারতের ওয়ানডে স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার ও ইয়াশ দায়াল।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাব পান্ট (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে