গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির জন্য অনলাইনে আবেদন ইতোমধ্যে শুরু হয়েছে। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার ১০০ নম্বর, এসএসসি ও এইচএসসি থেকে ২০ নম্বরসহ মোট ১২০ নম্বরের ভিত্তিতে ইউনিট ভিত্তিক মেধা তালিকা করা হবে।

আবেদনের যোগ্যতা : গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে যে সকল শিক্ষার্থী ২০১৮ বা ২০১৯ সালে এসএসসি এবং ২০২০/২০২১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। ইউনিট-এ তে এসএসসি ও এইচএসসির জিপিএ ৮ থাকতে হবে এবং কোনো পরীক্ষায় জিপিএ ৩.৫-এর নিচে প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে না। ইউনিট বি, সি, সংগীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম ও টেলিভিশন বিভাগে আবেদন করতে উভয় পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩- এর নিচে হতে পারবে না।

আবেদনের শেষ তারিখ : ইউনিট- এ, বি, সি-এর আবেদনের শেষ তারিখ ২৭ অক্টোবর রাত ১১.৫৯ পর্যন্ত। শিক্ষার্থীরা ৫০০ টাকা ফি ২৮ অক্টোবর ২০২২, রাত ১১.৫৯ পর্যন্ত পরিশোধ করতে পারবে।

অন্যদিকে সংগীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম এ চারটি বিভাগে শুধুমাত্র ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২৭ অক্টোবর ২০২২, পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.jnu.ac.bd)- এ পাওয়া যাবে।

নির্বাচিত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশ : ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশের সম্ভাব্য তারিখ ৭ নভেম্বর, ২০২২।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে