নিউজিল্যান্ডের অধিনায়ক কেইন উইলিয়ামসন টস জিতে ব্যাটিং নিয়ে পাকিস্তানের বোলিংয়ের বিপক্ষে ৮ উইকেটে ১৪৭ রান করে পাকিস্তানকে ১৪৮ রানের টার্গেট দেন।

পাকিস্তানের ব্যাটিংয়ের মূল স্তম্ভ দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। কোনো দিন দুজনেই দুর্দান্ত খেলেন, আবার কোনো দিন কেউ একজন আগেভাগে আউট হয়ে গেলেও আরেকজন ধরে খেলেন। বাংলাদেশের বিপক্ষে বাবর আজম ২২ রানে আউট হলেও রিজওয়ান ৭৮ রানে অপরাজিত ছিলেন। আজ টিম সাউদির বলে ৪ রানে রিজওয়ান এলবিডব্লিউ হওয়ার পর এক প্রান্তে হাল ধরেন বাবর। অধিনায়কোচিত ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ১০ বল হাতে রেখে ৬ উইকেটের জয়ে ত্রিদেশীয় সিরিজে টানা দ্বিতীয় জয় তুলে নেয় পাকিস্তান।

ইনিংসের পঞ্চম ওভারে রিজওয়ান আউট হওয়ার পর মাঝে দুই বলের ব্যবধানে শান মাসুদকে তুলে নেন কিউই পেসার ব্লেয়ার টিকনার। এরপর চার নম্বরে লেগ স্পিনার শাদাব খান ব্যাটিংয়ে নেমে বাবরের সঙ্গে ৪২ বলে ৬১ রানের জুটি গড়েন যা, পাকিস্তানের জয়ের ভিত গড়ে দেয়।

ইশ সোধি থেকে জিমি নিশাম কাউকেই ছাড়েননি শাদাব। ২ ছক্কা ও ২ চারে সাজানো শাদাবের ইনিংসটি ১৩তম ওভারে শেষ হয় টিকনারের বলে। জয়ের জন্য পাকিস্তানের তখন ৪৬ বলে ৫০ রান দরকার। স্রেফ উইকেটে টিকে থাকলেই হবে। এখান থেকে মোহাম্মদ নওয়াজের সঙ্গে ২৮ বলে ২৬ এবং হায়দার আলীর সঙ্গে ৮ বলে ২৫ রানের জুটি গড়ে পাকিস্তানকে জয় এনে দেন বাবর। ১৯ বলে ১৭ রান করা নওয়াজ ১৭তম ওভারে ট্রেন্ট বোল্টের শিকার হন। হায়দার আলী এসে ১ ছক্কা ১ চারে ২ বলে ১০ রানে অপরাজিত ছিলেন। ৩৩ বলে ফিফটি করা বাবর আজম ১১ চারে ৫৩ বলে ৭৯ রানে অপরাজিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে