সারা দেশ থেকে সর্বমোট ১ হাজার ৭২৫ টি স্কুল-কলেজ আপিল আবেদন করেছিলো। আপিল শুনানিতে ১ হাজার ৫৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছিলো। গত ৫ আগস্ট জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে, ১৫ দিনের মধ্যে আপিল আবেদন ফল প্রকাশ করার ঘোষণা দিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু সে আশ্বাস রাখতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়।

এমপিওভুক্ত হতে না পারা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের আপিল নিষ্পত্তির কাজ শেষ হয়েছে। আপিল করে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর একটি খসড়া তালিকা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির দপ্তরে পাঠানো হয়েছে। মন্ত্রী অনুমোদন দিলেই আপিল করা প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করা হবে। সোমবার দুপুরে একটি জাতীয় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুন নূর মুহম্মদ আল ফিরোজ।

তবে, আপিল করে কতগুলো প্রতিষ্ঠান নতুন করে নির্বাচিত হয়েছে সে বিষয়ে কোনো মন্তব্য করতে চাচ্ছেন না শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। জানতে চাইলে অতিরিক্ত সচিব বলেন, আপিল করা প্রতিষ্ঠানগুলোর একটি খসড়া তালিকা শিক্ষামন্ত্রী মহোদয়ের দপ্তরে আছে। আমরা চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছি। অনুমোদন পেলে আপিলের ফল প্রকাশ করা হবে। শিগগিরই এ ফল প্রকাশ হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এ কর্মকর্তা। তবে, কতগুলো প্রতিষ্ঠান আপিল করে এমপিওভুক্তির জন্য নির্বাচিত হয়েছেন সে বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি এ কর্মকর্তা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে