সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনীতিবিদ ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। আজ সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় শহীদ মিনারের পাদদেশে এ প্রয়াত নেতার মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

সোমবার (১২ সেপ্টেম্বর)  বিকাল ৩টার দিকে শ্রদ্ধা নিবেদনের জন্য বর্ষীয়ান এই রাজনীতিকের মরদেহ শহীদ মিনারে আনা হয়। এসময় মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠকের মরদেহ জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেয়া হয়।

মরদেহে প্রথমেই রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান, নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, গণতন্ত্রী পার্টি, পররাষ্ট্র মন্ত্রী, বাংলাদেশের সাম্যবাদী দল, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নেয়া হবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

এর আগে সকালে সিএমএইচ থেকে মরদেহ তার নির্বাচনী এলাকা ফরিদপুরের নগরকান্দায় নিয়ে যাওয়া হয়। সেখানে বেলা ১১টায় উপজেলার মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে প্রথম জানাজা সম্পন্ন হয়।

উল্লেখ্য, জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থেকে রোববার (১১ সেপ্টেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে