ফ্রেন্স লিগ ওয়ানে শীর্ষস্থান ধরে রাখার মিশনে রাতে মাঠে নামবে ফরাসী জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই। এদিকে স্পেনের লা লিগায় শীর্ষে ওঠার মিশনে কাদিজের মাঠে আতিথ্য নেবে জায়ান্ট বার্সেলোনা। পার্ক দে প্রিন্সেসে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামবে পিএসজি আর রাত সাড়ে ১০টায় মাঠে নামবে বার্সেলোনা।

সদ্যই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জুভেন্টাসকে হারিয়ে আসরে শুভসূচনা করেছে প্যারিস সেইন্ট জার্মেই। আত্মবিশ্বাসে ভরপুর ফরাসি ক্লাবটি এবার লিগ ওয়ানে মুখোমুখি হচ্ছে ব্রেস্টের।

সেই মার্চ থেকে শুরু হয়েছে প্যারিসিয়ানদের অপরাজিত থাকার গল্প। এখন পর্যন্ত এক ম্যাচও হারেনি তারা। কোচ ক্রিস্তোফ গালতিয়ের নতুন ফরমেশনটাও বেশ ভালোভাবে আয়ত্তে নিয়েছেন মেসি, নেইমার, এমবাপ্পেরা। গালতিয়ের ৩-৫-২ ফরমেশনে খেলে পিএসজি জয় পেয়েছে ৭ ম্যাচে আর ড্র করেছে একটিতে। যেখানে তাদের গোল সংখ্যা ৩০ এবং কনসিড করেছে মাত্র ৫টি।

এদিকে ব্রেস্টের বিপক্ষেও পরিসংখ্যান হাসছে পিএসজির হয়ে। শেষ ১১ ম্যাচে শতভাগ জয়ের মুখ দেখেছে প্যারিসিয়ানরা। ফলে অনেকটা একপেশে ম্যাচ যে হতে যাচ্ছে তা বলাই যায়।

এদিকে ব্রেস্ট আছে টেবিলের একেবারে বটমে। লিগে তিন হারের পর এই ম্যাচে হারতে চাইবে না তারাও। কারণ গেল মৌসুমে ১১তম স্থানে থেকে লিগ শেষ করা দলটি রেলিগেশন এড়াতে যে জিততে মরিয়া।

এ ম্যাচে ডিফেন্সে রামোস, মারকুইনহোস আর কিমপেম্বেদের ওপরই ভরসা রাখছেন কোচ গালতিয়ে। পছন্দের তালিকায় আছেন ডোনারুমাও। মিডফিল্ডে ভিতিনহা, ভেরাত্তিরা ধরেছেন হাল। আর অ্যাটাকিংয়ে সুপারস্টার মেসি, নেইমার, এমবাপ্পেদের নিয়ে জয়ের ছক কষছেন কোচ।

এদিকে স্যাটারডে নাইট মাতাতে লা লিগায় হাজির হচ্ছে বার্সেলোনা। চার জয় নিয়ে লিগের শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল। মাত্র ২ পয়েন্ট কম নিয়ে তাদের পরেই বার্সা। মাঝের এই ২ পয়েন্টের গ্যাপটা পূরণ করে শীর্ষে উঠতে মরিয়া কাতালানরা। সে মিশনে এবার কাদিজের মাঠে আতিথ্য নিচ্ছে জাভির দল।

আন্ডারডগ কাদিজ কখনো কখনো রূপ নেয় জায়ান্ট কিলারে। আর ম্যাচ যেহেতু কাদিজের মাঠেই তাই সতর্ক থাকতেই হচ্ছে বার্সাকে। দারুণ ফর্মে থাকা পোলিশ তারকা মেভানডস্কির এ ম্যাচে বিশ্রামে থাকার সম্ভাবনা থাকলেও হয়তো সেরা একাদশে দেখাও যেতে পারে তাকে। সঙ্গে দেম্বেলে, রাফিনহাদেরো পরিকল্পনায় রাখছেন কোচ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে