চলমান এশিয়া কাপে সুপার ফোরের উত্তেজনাপূর্ণ ম্যাচ ছিল আফগানিস্তান ও পাকিস্তান ম্যাচ। সে ম্যাচে পাকিস্তানকে প্রায় ধরাশায়ী করে ফেলেছিল আফগানরা। তবে শেষ ওভারে নাসিম শাহের দুই বলে দুই ছক্কায় নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

সেই ম্যাচে মাঠে যেমন আফগান ও পাক খেলোয়াড়ের দ্বন্দ্ব দেখেছে সমর্থকরা, আফগানিস্তান হারের পরেও পাকিস্তানের সমর্থকের ওপর চড়াও হয়েছে আফগান সমর্থকরা।

ম্যাচ শেষের পর দুই দেশের সমর্থকদের মধ্যে গ্যালারিতেও হাতাহাতি হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, গ্যালারিতে দুই দলের সমর্থকরা মারামারিতে জড়ানো ছাড়াও গ্যালারির চেয়ার উপড়ে সেগুলো একে অপরের দিকে ছুড়ে মারছেন।

এতে যে মাঠের অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে, তা বলাই বাহুল্য। আমিরাতের পুলিশ চটেছে এই কারণেই। সব মিলিয়ে ৩৯১ সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। যার মধ্যে ৯৭ জন দর্শককে নেয়া হয়েছে মাঠের অবকাঠামোর ক্ষতি করার কারণে। এ ছাড়া ১১৭ সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে প্রতিপক্ষ সমর্থকদের আক্রমণের দায়ে।

স্থানীয় সংবাদমাধ্যম নিউজওয়্যার জানাচ্ছে, গ্রেপ্তারকৃতদের ওপর বড় শাস্তিই নেমে আসতে যাচ্ছে। বড় অঙ্কের জরিমানা তো আছেই, ভিসা বাতিলসহ আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে সেই সমর্থকদের।

এদিকে সেই ম্যাচে হেরেই এবারের এশিয়া কাপ থেকে বিদায় নেয় আফগানিস্তান। পাকিস্তানকে মাত্র ১৩০ রানের লক্ষ্য দিয়েও শেষ পর্যন্ত লড়াই করে গিয়েছিল আফগানিস্তান। তবে আফগানিস্তানকে কাঁদিয়ে এক উইকেটে জয় নিয়ে এবারের এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে