জার্মান বুন্দেসলিগার দল বায়ার্ন মিউনিখ ছেড়ে চলতি মৌসুমেই কাতালুনিয়ার ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদভস্কি। লা লিগায় এসেই বাজিমাত করছেন, গোলের তুবড়ি ছোটাচ্ছেন। এবার চ্যাম্পিয়ন্স লিগেও জাত চেনালেন আবারও। বরুসিয়া ডর্টমুন্ডে যেমন একের পর এক গোল করে গেছেন, বায়ার্নে নাম লেখানোর পর ঠিক সেভাবেই গোলের আনন্দ এনে দিয়েছেন সমর্থকদের। পোলিশ স্ট্রাইকার এখন বার্সেলোনার গোলমেশিন।

গতকাল ছিল চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার প্রথম ম্যাচ। সেই ম্যাচে ৫-১ গোলে ভিক্টোরিয়া প্লজেনকে হারিয়েছে কাতালান জায়ান্টরা। সেই ম্যাচেও লেভার ঝলক, করেছেন দাপুটে হ্যাটট্রিক।

বার্সেলোনায়ে আসার পর সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫ ম্যাচে ৮ গোল করেছেন লেভা। চ্যাম্পিয়নস লিগে এক ম্যাচে ৩ গোল আর লা লিগায় ৪ ম্যাচে ৫ গোল।

প্লজেনের বিপক্ষে হ্যাটট্রিকে রেকর্ডও গড়েছেন লেভা। প্রথম খেলোয়াড় হিসেবে তিনটি ভিন্ন ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক করলেন তিনি।

এমন খেলোয়াড়ের প্রশংসা করতে গিয়ে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলে ফেললেন,‘আমি লেভার প্রেমে পড়ে গেছি!’

জাভি কেবল লেভার গোলেই মুগ্ধ নন, তার খেলার ধরনেও বেশ সন্তুষ্ট বার্সা কোচ। বললেন ‘লেভা হ্যাটট্রিক করেছে। কিন্তু সে শুধু নিজেই খেলে না, দলকেও খেলায়। সে তৃতীয় ব্যক্তিকেও জানে এবং কোথায় ফাঁকা হবে সেটা খুব ভালোভাবে বুঝতে পারে। আমি তার প্রেমে পড়ে গেছি। দুর্দান্ত এক চুক্তি করেছি আমরা।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে