এই মৌসুমে ১৫ কোটি ৩০ লাখ ইউরো খরচ করেছে বার্সেলোনা, শুধুমাত্র স্কোয়াড শক্তিশালী করতে আর মাঠের ব্যার্থতা ভুলে সফলতায় এগিয়ে যেতে। এরইমধ্যে মাঠে তার ফল মিলতেও শুরু করেছে। লা লিগায় নেমেই ৪ ম্যাচে ৫ গোল আদায় করেছেন রবার্ট লেভানডফস্কি। চ্যাম্পিয়নস লিগে বার্সার হয়ে অভিষেকটাও হলো স্মরণীয়। হ্যাটট্রিক!

ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে বার্সার ৫-১ গোলে জয়ের ম্যাচে হ্যাটট্রিক করে ইতিহাসও গড়েছেন লেভা। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে তিনটি আলাদা দলের হয়ে হ্যাটট্রিক যে আর কারও নেই। বরুসিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্ন মিউনিখ ঘুরে বার্সায়ও হ্যাটট্রিক হয়ে গেল পোলিশ তারকার।

লেভার আগে বার্সার গোল উৎসবের শুরুটাও করেছেন এই মৌসুমে ক্লাবটিতে যোগ দেওয়া ফ্রাঙ্ক কেসি। আইভরি কোস্ট মিডফিল্ডারকে হেডে গোলটি করান আরেক নতুন জুলস কুন্দে। বার্সার ইতিহাসে একাদশের হয়ে চ্যাম্পিয়নস লিগে অভিষেকে কেসির দ্রুততম (১৩ মিনিট) গোলের পর লেভানডফস্কি নড়েচড়ে দাঁড়ালেন। ৩৪ মিনিটে বক্সের বাইরে থেকে নিখুঁত বাঁকানো শটে প্রথম গোল, পরেরটিতে দেম্বেলের অবদানই বেশি।

প্রথমার্ধে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ফরাসি উইঙ্গার প্লজেনের বক্সে বল হারিয়ে আবার কেড়েও নেন। মাপা ক্রসে বল ফেলেন লেভার মাথায়। এমন গোল চোখ বুঁজেই করতে পারেন লেভা। এবারও ভুল হয়নি। তার মিনিটখানেক আগেই সয়কোরার হেড থেকে পাওয়া গোলে ম্যাচে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল চেক প্রজাতন্ত্রের ক্লাবটি। লেভার গোলে ৩-১ ব্যবধানে পিছিয়ে বিরতিতে যায় প্লজেন।

বিরতির পর হ্যাটট্রিক তুলে নিতে প্রায় ২২ মিনিট অপেক্ষা করতে হয় লেভাকে। এবার বক্সের বেশ বাইরে থেকে নিঁখুত শটেই, যেন ‘স্নাইপার’-এর চোখ! চ্যাম্পিয়নস লিগে লেভার (৬৭ মিনিট) ষষ্ঠ হ্যাটট্রিকের ৫ মিনিট পরই বার্সাকে পঞ্চম গোলটি এনে দেন ফেরান তোরেস। দেম্বেলের চিপ থেকে ভলিতে গোল করেন স্প্যানিশ তারকা।

বার্সার গোলে ভেসে যাওয়ার আগে ক্যাম্প ন্যুতে ভীতি ছড়িয়েছে প্লজেন। প্রথমার্ধের শুরুতে গতিময় ফুটবল খেলে বেশ কিছু ভালো আক্রমণ করে দলটি। ২৪ মিনিটে পেয়েছিল পেনাল্টিও।

প্লজেন ফরোয়ার্ড জন মসকুয়েরা বক্সে পড়ে যাওয়ায় বাঁশি বাজান রেফারি। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তিতে দেখা যায়, পড়ে যাওয়ার আগে বার্সার ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্টেনসেনকে কনুই দিয়ে গুঁতো মেরেছেন মসকুয়েরা। পেনাল্টিটি বাতিল করা হয়।

চ্যাম্পিয়নস লিগে এখন তৃতীয় সর্বোচ্চ গোলদাতা লেভানডফস্কি (৮৯)। তাঁর সামনে শুধু লিওনেল মেসি (১২৫) ও ক্রিস্টিয়ানো রোনালদো (১৪০)। আগামী মঙ্গলবার লেভার সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সা।

‘সি’ গ্রুপ থেকে অন্য ম্যাচে ইন্টার মিলানের মাঠে ২-০ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে