ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৩২টি ক্লাবের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দুই দিনব্যাপী ‘৩য়  এডভয় ডিআইইউ ক্লাব কার্নিভাল-২০২২’ গত ২৮ আগস্ট শুরু হয়। গত ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে দুই দিনব্যাপী কার্নিভালের উদ্বোধন করেন অভিনেতা, চলচ্চিত্র পরিচালক ও মিডিয়া ব্যক্তিত্ব আবুল হায়াত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মমিনুল হক মজুমদার ও আসাদুজ্জামান রনি, কান্ট্রি হেড এডভয় বাংলাদেশ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের প্রধান শেখ মো. আল্লাইয়ার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে অতিথিদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে এসে শেষ হয়। দুই দিনের এই কার্নিভালে স্টল প্রদর্শন, শর্ট ফিল্ম প্রতিযোগীতা, মোবাইল ফটোগ্রাফী প্রতিযোগিতা, গ্রামীন খেলাধূলার আয়োজনের পাশাপাশি  ক্লাবের সদস্যরা নাচ, গান, আবৃত্তি, অভিনয়সহ নানা ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিবেশন করে। শেষ প্রহরে শিরোনামহীন ব্যান্ড দল ও ’হাওয়া’ মুভির টিম সদস্যদেও পারফরমেন্স শিক্ষার্থীদের মাতিয়ে তোলে।

প্রধান অতিথির বক্তব্যে আবুল হায়াত বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যে শিক্ষার্থীদেরকে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই প্রদান করে না, বরং তাদের সুকুমার বৃত্তি বিকাশের সব ধরনের ব্যবস্থা করে থাকে। ক্লাবের সদস্যদের আয়োজনে দুই দিনের এই বিশাল কর্মযজ্ঞ এটাই প্রমাণ করে, ড্যাফোডিল তাদের শিক্ষার্থীদের সৃজনশীল চর্চাকে সর্বদা উৎসাহিত করে।

তিনি আরো বলেন, পাঠ্যপুস্তকের শিক্ষা একজন মানুষকে কখনোই প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে পারে না। পাঠ্যপুস্তকের শিক্ষা তখনই পূর্ণতা লাভ করে যখন তার সাথে সহশিক্ষা কার্যক্রম যুক্ত হয়। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৩২টি ক্লাবের মাধ্যমে এই সহশিক্ষা কার্যক্রমের চর্চা করছে। এই শিক্ষার্থীরা তাদের সৃজনশীল জ্ঞান চর্চার মাধ্যমে বিশ্বের বুকে বাংলাদেশের নাম উজ্জ্বল করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে