ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার চুড়ান্ত ফল প্রকাশিত হয়েছে।

২১ জুলাই (বৃহস্পতিবার) ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এ বছর ঢাবির ‘চ’ ইউনিটের পরীক্ষায় ৬ হাজার ১৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। যার মধ্যে ভর্তির যোগ্য বিবেচিত হয়েছেন ২৪১ জন শিক্ষার্থী। তাদের মধ্য থেকে শেষ পর্যন্ত ১৩০ জন শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষে মেধাক্রম অনুযায়ী চারুকলা অনুষদভুক্ত ৮টি বিভাগে অর্থাৎ অঙ্কন ও চিত্রায়ণ, গ্রাফিক ডিজাইন, প্রিন্টমেকিং, প্রাচ্যকলা, মৃৎশিল্প, ভাস্কর্য, কারুশিল্প এবং শিল্পকলার ইতিহাস-এর যেকোনো একটিতে ভর্তি হতে পারবেন।

‘চ’ ইউনিটে ১২০ নম্বরের মধ্যে ১০০ দশমিক ৫ পেয়ে প্রথম হয়েছেন ভিকারুননিসা নুন স্কুল ও কলেজের শিক্ষার্থী ফারিয়া নওশীন আহমেদ আপন, ৯৮ দশমিক ৯৪ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন সরকারি গৌরিপুর কলেজের শিক্ষার্থী ঐশী রাণী মণ্ডল এবং ৯৮ দশমিক ৮৪ পেয়ে তৃতীয় হয়েছেন শাহ নেয়ামতুল্লাহ কলেজের শিক্ষার্থী মো. ফরহাদ আলী।

ফলাফল জানতে ওয়েবসাইট :

বিশ্ববিদ্যালয়ের https://admeece3d99a2351788fe9eb7f85f37ebae.eis.du.ac.bd/bn/ 408b7c8ad06e4d9954fa2d948a01f508ওয়েবসাইটের মাধ্যমে ড্যাশবোর্ডে প্রয়োজনীয় তথ্য দিয়ে অথবা রবি, এয়ারটেল, বাংলালিংক ও টেলিটক নম্বর থেকে DU CHA টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করা : পাসকৃত শিক্ষার্থীরা আগামী ২৪ জুলাই, ২০২২ থেকে ৩০ জুলাই, ২০২২ তারিখের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

কোটায় আবেদনকারীদের ফরম সংগ্রহের তারিখ : ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ জুলাই, ২০২২ থেকে ২৮ জুলাই, ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের তারিখ : ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি জমা দিয়ে আগামী ২৪ জুলাই, ২০২২ থেকে ২৮ জুলাই, ২০২২ পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে