ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত ‘প্রযুক্তি ইউনিট’-এ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিএসসি ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং এবং ফ্যাশন ডিজাইন অ্যান্ড অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির জন্য শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে প্রযুক্তি ইউনিটের মাধ্যমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

আবেদনের যোগ্যতা : ভর্তিচ্ছু আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৬.৫ এবং আলাদাভাবে জিপিএ ৩ থাকতে হবে।

আবেদন ফি : ৭০০ টাকা।

আবেদনের শেষ তারিখ : আগামী ৮ আগস্ট ২০২২ পর্যন্ত।

ভর্তি পরীক্ষা : আগামী ২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে মোট ১২০টি প্রশ্নের উত্তর করতে হবে। পরীক্ষায় মোট নম্বর থাকবে ১২০।

প্রযুক্তি ইউনিটে অধিভুক্ত কলেজসমূহ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। সেগুলো হলো- ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার), সাভার, ঢাকা, শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, মোহাম্মদপুর, ঢাকা, কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ, ময়মনসিংহ।

অনলাইনে আবেদনের লিংক : https://collegeadmission.eis.du.ac.bd

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে